ঢাকা সোমবার, ১৩ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


সংখ্যালঘুদের বাড়ি-ঘরে হামলাকারীদের আইনানুগ ব্যবস্থা নিতে নিতে সরকারের প্রতি আহবান বাবলুর


২০ মার্চ ২০২১ ২১:৫৯

সংগৃহিত

জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, দেশে কোন মানুষের নিরাপত্তা নেই। একদলীয় শাসন ব্যবস্থায় সরকারের সমর্থন ছাড়া সংখ্যালঘুদের ওপর কেউ হামলা করতে পারে এটা সাধারণ মানুষ বিশ্বাস করেনা। সংখ্যালঘুদের বাড়ি-ঘরে হামলা হচ্ছে সরকারের সুবর্ণজয়ন্তীর উপহার। এ হামলা যারাই করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহবান জানান তিনি।

আজ শনিবার জাপার বনানী কার্যালয়ে সাবেক রাষ্ট্রপতি ও পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিন উপলক্ষে জাতীয় পার্টি আয়োজিত মিলাদ মাহফিল ও সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের বাড়ি-ঘরে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, শুধুমাত্র হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা করে সকল ধর্মাবলম্বীদের নিরাপত্তা নিশ্চিত করেছিলেন। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা হচ্ছে, শোষন-নির্যাতন ও দারিদ্র মুক্ত একটি গণতান্ত্রিক বাংলাদেশ। আজ সুবর্ণজয়ন্তীতে মূল্যায়ণ করলে দেখা যায় মানুষের বাক স্বাধীনতা নেই, মানুষ কথা বলতে পারেনা। দেশে দুর্নীতির উন্নয়ন হয়েছে আর অবনতি হয়েছে সুশাসনের। দেশে একদলীয় শাসন চলছে, মানুষ নিঃশ্বাস ফেলতে পারছেনা। দেশের মানুষ আওয়ামী দুঃশাসন থেকে মুক্তি চাচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগের পায়ের নিচে মাটি নেই আর বিএনপি নেতৃত্ব শূণ্যতায় ভুগছে। তাই গণতন্ত্রহীনতা ও বিচারহীনতার সংস্কৃতি থেকে দেশের মানুষ মুক্তি পেতে জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। দেশের মানুষকে মুক্তি দিতে জাতীয় পার্টি ক্ষুধা ও দারিদ্র মুক্ত পল্লীবন্ধুর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়বে। তাই দলকে আরো শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহবান জাতীয় পার্টি মহাসচিব।

এসময় আরো বক্তব্য রাখেন বিরোধী দলীয় চীফ হুইপ মো: মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, এস.এম. ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, আব্দুস সাত্তার মিয়া, উপদেষ্টামন্ডলীর সদস্য নুরুল আজহার শামীম, ভাইস চেয়ারম্যান এইচ.এম. শাহরিয়ার আসিফ, যুগ্ম মহাসচিব আমির হোসেন ভূঁইয়া, ইকবাল হোসেন তাপস, মোঃ বেলাল হোসেন প্রমুখ।