ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


কেন্দ্রীয় ছাত্রদল যোগ দেয়নি বিএনপির সমাবেশে


১১ মার্চ ২০২১ ০৬:৪২

প্রতিকি

রাজধানীর খিলগাঁও তালতলা মার্কেটের সামনে বুধবার অনুষ্ঠিত বিএনপির সমাবেশে কেন্দ্রীয় ছাত্রদলের নেতারা যোগ দেননি। ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে ওই সমাবেশ হয়।

সূত্র জানায়, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে সমাবেশের বিষয়ে কেন্দ্রীয় বিএনপি বা মহানগরের কোন নেতা জানাননি বলে তারা সমাবেশে যোগ দেননি। বিষয়টি নিয়ে বিএনপির অনেক কেন্দ্রীয় নেতা ক্ষোভ প্রকাশ করেছেন।

ছাত্রদলের একাধিক কেন্দ্রীয় সহ সভাপতি জানান, সমাবেশে যাওয়ার ব্যাপারে সভাপতি ও সাধারণ সম্পাদককে ফোন করা হয়েছিল। তারা আমাদের বলেছেন এ বিষয়ে তাদেরকে জানানো হয়নি।

অবশ্য ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেছেন, সমাবেশের দিন গুলশান কার্যালয়ে অন্য একটি প্রোগ্রাম থাকায় যেতে পারিনি।

বিএনপির মহানগরের এক নেতা জানান, ছাত্রদলের কেন্দ্রীয় নেতারা সমাবেশে না গিয়ে কাজটি ঠিক করেননি। ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা তো সেখানে উপস্থিত ছিলেন। সমাবেশ ছিল পূর্বনির্ধারিত। ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদককে আনুষ্ঠানিকভাবে ফোন দিতে হবে-এমন কোন কথা নেই। তারা সমাবেশে যেতে অনেক নেতাকে নিষেধও করেছেন এই অভিযোগও আমরা পেয়েছি-যা কোনভাবেই কাম্য নয়।