ঢাকা শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১


বিএনপি রাজনীতিতে মাস্তান চক্রের জনক: কাদের


১২ ডিসেম্বর ২০২০ ২২:৩১

বিএনপিকে দেশের রাজনীতিতে মাস্তান চক্রের জনক হিসেবে আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তারা জন্মলগ্ন থেকে ক্ষমতার মোহে ধারাবাহিকভাবে যে মানবতাবিরোধী অপরাধ করে আসছে, তার জন্য তাদের মানবতাবিরোধী ট্রাইব্যুনালে বিচার হওয়া উচিত।

শনিবার (১২ ডিসেম্বর) বগুড়ার আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ওবায়দুল কাদের জাতীয় সংসদ ভবন এলাকার তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সম্মেলনে যুক্ত হন।

কাদের বলেন, বিএনপির অতীত ষড়যন্ত্রের ইতিহাস। তাদের হাতে রক্তের দাগ, পোড়া মানুষের গন্ধ। বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতা করা, বিচার বন্ধে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে সংবিধানে যুক্ত করা, জেল হত্যা, গ্রেনেড হামলা করে হত্যা, আগুনে পুড়িয়ে মানুষ হত্যা—এগুলোর সঙ্গে জড়িত বিএনপি। এমন কোনও জঘন‌্য কাজ নেই, যা তারা করেনি।

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও জন্মলগ্ন থেকে অগণতান্ত্রিক চর্চা তাদের ঐতিহ্য। যাদের দলের অভ্যন্তরে গণতন্ত্রের চর্চা নেই, তারা দেশে কীভাবে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে?

বিএনপি মহাসচিবকে উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ভোটের মাধ্যমে সরকার পরিবর্তন হবে। গণতান্ত্রিক ব্যবস্থায় এর কোনও বিকল্প নেই। অযথা বিদেশি দূতাবাসে ছোটাছুটি, গোপন সভা বা সাম্প্রদায়িক শক্তিকে উসকানি দিয়ে লাভ নেই। সময় হলে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। জনগণ যে রায় দেবে তা মেনে নেওয়ার সৎ সাহস শেখ হাসিনার আছে। তাই বলবো, জনগণের কাছে যান। বিদেশি শক্তি আপনাদের ক্ষমতায় বসাতে পারবে না। যে অর্থ লবিস্ট নিয়োগে ব্যয় করছেন বা সরকারবিরোধী প্রচারণায় ব্যয় করছেন, তা জনগণের জন্য ব্যয় করুন। সংকটে-দুর্যোগে জনগণের পাশে থাকুন, তাদের জন্য ব্যয় করুন। দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন করুন।

আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কুদরত-ই-ইলাহীর সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাজিবুল আলম রিপু।