ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


নয়াপল্টনে নেই নেতাকর্মী, আছে পুলিশ!


৬ ডিসেম্বর ২০১৯ ০৩:৩৪

নেতাকর্মী শূন্য রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। কার্যালয়ের সামনে বা আশেপাশে রাস্তায় পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। এর আগে দুপুরে নয়াপল্টন থেকে বিএনপির ৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেল সোয়া তিনটায় নয়াপল্টনে এমন চিত্র দেখা যায়। এদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে এদিন সকাল থেকেই নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের বিপুলসংখ্যক সদস্যের উপস্থিতি লক্ষ্য করা যায়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ৭ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আজও সর্বোচ্চ আদালতে জামিন পাননি। আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত জামিন শুনানি মুলতবি করেছেন আদালত। এই সময়ের মধ্যে সাবেক এই প্রধানমন্ত্রীর ‘শারীরিক অবস্থার সর্বশেষ অবস্থা’ জানিয়ে প্রতিবেদন দাখিল করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।


বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিএসএমএমইউ মেডিকেল বোর্ড খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট জমা না দেয়ায় সময়ের আবেদন করেন অ্যাটর্নি জেনারেল। পরে আদালত আগামী বৃহস্পতিবার (১২ ডিসেম্বর)ফের শুনানির তারিখ নির্ধারণ করেন। বিএনপির আইনজীবীরা শুনানির তারিখ আরও এগিয়ে নেয়ার জন্য আবেদন করেন কিন্তু আদালত বিএনপির আইনজীবীদের কথা না শুনলে এজলাসের ভেতর বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে এজলাস ছেড়ে চলে যান বিচারকরা।

আদালতে রাষ্ট্র পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। আর খালেদা জিয়ার পক্ষে ছিলেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জমিরউদ্দীন সরকার, খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন, এ জে মোহাম্মদ আলী, মাহবুব উদ্দিন খোকনসহ বিএনপির শতাধিক অআইনজীবীরা