ঢাকা রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


নাসিমের বক্তব্যের জবাবে যা বললেন মির্জা ফখরুল


৩০ নভেম্বর ২০১৯ ০২:৩৪

‘হলি আর্টিজান মামলায় রায় নিয়ে বিএনপি কোনো প্রতিক্রিয়া দেয়নি’-আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের এই বক্তব্যের জবাব দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, হলি আর্টিজান মামলার রায়ে বিএনপি সন্তুষ্ট।

হলি আর্টিজান মামলায় সাতজনের ফাঁসির রায় ঘোষণার একদিন পর শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক স্মরণসভায় এ কথা বলেন মির্জা ফখরুল। অ্যাগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (অ্যাব) সাবেক সভাপতি কৃষিবিদ জাবেদ ইকবাল স্মরণে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

বিএনপির মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম বলেছেন– হলি আর্টিজান মামলার রায়ে বিএনপি নাকি প্রতিক্রিয়া দেয়নি। আমরা তো প্রতিক্রিয়া দিয়েছি। সাংবাদিক ভাইয়েরা আমাকে ফোন করে প্রতিক্রিয়া জানতে চাইলে আমি বলেছি– এ রায়ে বিএনপি সন্তুষ্ট। এ রায়কে আমরা স্বাগত জানাচ্ছি।’

‘কিন্তু সমস্যা তো অন্য জায়গায়। রাষ্ট্রে যদি কথা বলার সুযোগ না থাকে, মানুষের কণ্ঠ যদি রুদ্ধ করে দেয়া হয়, তা হলে সমাজ ও রাষ্ট্রে এ ধরনের উগ্রবাদ ও জঙ্গিবাদের উদ্ভব হয়। গত ১২ বছর ধরে আওয়ামী লীগ যে জোর করে ক্ষমতায় আছে এবং কাউকে কথা বলতে দিচ্ছে না, সে জন্যই এসব সমস্যার উদ্ভব হচ্ছে,’— যোগ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, হলি আর্টিজানে জঙ্গি হামলার পর আমাদের চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়া সংবাদ সম্মেলন করে জাতীয় ঐক্যের কথা বলেছিলেন। তিনি পরিষ্কার করে বলেছিলেন– এই সংকট উত্তরণে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। গড়ে তুলতে হবে জাতীয় ঐক্য। কিন্তু সরকার আমাদের কথা রাখেনি।

অ্যাগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের আহ্বায়ক রাশিদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবি আবদুল হাই সিকদার, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, অ্যাগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সদস্য সচিব ড. জিকেএম মোস্তাফিজুর রহমান প্রমুখ।

নতুনসময়/আইকে