ঢাকা রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


মহানগর আ.লীগের সম্মেলন : সোহরাওয়ার্দী উদ্যানে সাজ সাজ রব


২৯ নভেম্বর ২০১৯ ২৩:৪৫

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন আগামীকাল শনিবার। এদিন বেলা ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহানগর উত্তর ও দক্ষিণের ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বিকেলে রমনার বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দুই মহানগরের সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করবেন।

উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের শীর্ষ পদে আসার জন্য তদবির ও সুপারিশের জন্য দৌড়ঝাঁপে ব্যস্ত সময় পার করছেন পদপ্রত্যাশীরা। কাউন্সিল অধিবেশনস্থল সোহরাওয়ার্দী উদ্যান ও এর চারপাশ, এমনকি রাজধানীর বিভিন্ন এলাকায় পদপ্রত্যাশীদের ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে।

তারা শোডাউন করে তাদের জনপ্রিয়তার প্রমাণ দেয়ার চেষ্টা চালাচ্ছেন। তবে দলীয় শীর্ষ নেতারা মহানগর আওয়ামী লীগের কমিটিতে পরিবর্তন আসার সম্ভাবনা বলে আভাস দিয়েছেন। তারা বলছেন, তদবির ও সুপারিশে কোনো কাজ হবে না। ‘ক্লিন ইমেজে’র নেতারাই আসছেন আগামী দিনের নেতৃত্বে।

ঢাকা মহানগর সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে শুক্রবার ভোর থেকে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ বন্ধ করে দিয়েছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

সোহরাওয়ার্দী উদ্যান ও এর চারপাশ ঘুরে দেখা গেছে, পদপ্রত্যাশী নেতারা উদ্যানের ভেতর ও বাইরে ছোট-বড় ব্যানার ও পোস্টার লাগিয়েছেন। মাঠে টহল দিচ্ছেন বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা। উদ্যানজুড়ে সাজ সাজ রব। আগামীকালের কাউন্সিল অধিবেশন শেষে কে হবেন নতুন নেতা, তা জানতে অধীর আগ্রহে অপেক্ষা করছে সবাই।

উল্লেখ্য, ২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, ৪৫টি থানা, ১০০টি ওয়ার্ড ও ইউনিয়নগুলোর সভাপতি এবং সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করেন দলের তৎকালীন সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম।

নতুনসময়/আইকে