ঢাকা সোমবার, ১৮ই নভেম্বর ২০১৯, ৫ই অগ্রহায়ণ ১৪২৬


ঢাকা মহনগর আওয়ামী লীগের সম্মেলন ১০-১৫ ডিসেম্বরের মধ্যে


৩ নভেম্বর ২০১৯ ১৪:১৪

আপডেট:
৩ নভেম্বর ২০১৯ ২০:১৭

প্রতিকি

ঢাকা মহানগর উত্তর-দক্ষিন আওয়ামী লীগের সম্মেলন ডিসেম্বরের ১০-১৫ তারিখের মধ্যে করার জন্য নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ জন্য দুই মহানগরের শীর্ষ নেতাদেরকে রোববার সকালে শেখ হাসিনার এই নির্দেশনার কথা জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিদের্শনা পাওয়ার সত্যতা স্বীকার করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ নতুন সময়কে জানান, 'আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভাই সকালে উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান ও আমাকে বলেছেন ডিসেম্বরের ১০ থেকে ১৫ তারিখেন মধ্যে সম্মেলন করতে। আমরা সেভাবেই প্রস্তুতি নিচ্ছি।'

এ বিষয়ে জানতে চাইলে সাদেক খান নতুন সময়কে বলেন, 'কাদের ভাই আমাদের বলেছেন সম্মেলনের প্রস্ততি নিতে। আর সম্মেলনের নির্দিষ্ট তারিখ বলেননি, তবে ডিসেম্বরের ১৫ এর মধ্যে করতে বলেছেন।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ নতুন সময়কে জানান, 'আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন ডিসেম্বরের ১৫ তারিখের মধ্যে সম্মেলন করতে। এই নির্দেশনা ইতো মধ্যে উত্তর-দক্ষিনের সভাপতি ও সাধারণ সম্পাদককে জানিয়ে দেওয়া হয়েছে।'

২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়। এর ৩ বছর পর ঢাকা মহানগর আওয়ামী লীগকে দু’ভাগে বিভক্ত করা হয়।

২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, ৪৫টি থানা এবং ১০০টি ওয়ার্ড ও ইউনিয়নগুলোর সভাপতি এবং সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের তখনকার সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

তখন ঢাকা মহানগর উত্তরে আওয়ামী লীগের সভাপতি করা হয় একেএম রহমতুল্লাহ ও সাধারণ সম্পাদক করা হয় সাদেক খানকে। দক্ষিণের সভাপতি হন হাজী আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক হন শাহে আলম মুরাদ।