ঢাকা মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


খালেদার জামিনের আইনগত বিষয় সরকারের হাতে নেই : কাদের


৫ অক্টোবর ২০১৯ ০৪:০৪

ফাইল ফটো

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনে মুক্তির জন্য মানবিক বিষয়টির পাশাপাশি আইনগত ব্যাপারটিও দেখতে হবে। আজ শুক্রবার গাজীপুরের খাড়াজোড়া এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে নির্মণাধীন ফ্লাইওভার পরিদর্শন করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ‘তার (খালেদা) চিকিৎসায় একটি চিকিৎসক দল আছে, বোর্ড আছে। তারা মাঝে মধ্যে পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন। খালেদা জিয়ার অসুস্থতার ব্যাপারে বিএনপি যা বলে তার সাথে চিকিৎসকদের প্রতিবেদনের কোনো মিল নেই। তার মানবিক বিষয়টি যেমন দেখতে হবে, তেমনি আইনগত ব্যাপারটিও দেখতে হবে। আর আইনগত বিষয়টি সরকারের হাতে নেই।’

তিনি যদি আদালত থেকে জামিন পান এবং চিকিৎসকদের পরামর্শ মতে বিদেশে চিকিৎসা নিতে যাওয়ার মতো অবস্থা হয়, সেটি পরবর্তীতে বিবেচনা করা যাবে,’ যোগ করেন কাদের।

চলমান শুদ্ধি অভিযান প্রসঙ্গে মন্ত্রী বলেন, এ অভিযান কোনো ব্যক্তি, গোষ্ঠী বা দলের বিরুদ্ধে নয়, অপরাধী এবং দুর্বৃত্তদের বিরুদ্ধে। দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতে প্রধানমন্ত্রী এ উদ্যোগ নিয়েছেন এবং আপন ঘর থেকেই অভিযান শুরু করেছেন।

তিনি আরো বলেন, ‘যারা অপরাধী এবং যেখানে অপরাধ, লুটপাট ও টেন্ডারবাজি সেখানে অভিযান চলবে। প্রধানমন্ত্রী এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে পরিষ্কার নির্দেশনা দিয়েছেন। দিল্লী যাওয়ার আগেও তিনি বলে গেছেন, এ অভিযান শিথিল হবে না, এ অভিযান চলতে থাকবে।’

সূত্র : ইউএনবি