ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


ধর্ম যারযার রাষ্ট্র সবার- নাসিমের পুত্র জয়


২৪ আগস্ট ২০১৯ ০৫:১৪

সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়

"ধর্ম যারযার রাষ্ট্র সবার।" ধর্ম যার যার আলাদা হলেও, এই দেশ এই রাষ্ট্র সবার। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে দলমত- ধর্ম নির্বিশেষে সবাই সমান। মানুষের মুক্তির পথ দেখাতে যেমন ভগবান শ্রীকৃষ্ণ ধর্ম প্রচারে এসেছিলেন তেমনি বাঙালিকে স্বাধীন রাষ্ট্র উপহার দিতে জন্মেছিলেন একজন বঙ্গবন্ধু। তিনি নিজেও সকল ধর্মের মানুষকে সমান সুযোগ সুবিধার বিষয়টি নিশ্চিত করে গেছেন। দিয়েছেন সব ক্ষেত্রে সমান অধিকার। বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের পুত্র

কাজিপুরের সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়, ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে পুজা উদযাপন পরিষদের আয়োজনে মঙ্গল শোভাযাত্রা শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

এসময় তিনি আরো বলেন ‘বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেত্বত্বে দেশ এখন এগিয়ে চলছে। তাই স্বাধীনতা বিরোধী অপশক্তি যেন কখনো উন্নয়নকে বাধাগ্রস্ত করতে না পারে এজন্য সকলকে সজাগ থাকতে হবে।’ এর আগে প্রধান অতিথি উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি উজ্জ্বল কুমার ভৌমিকের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রায় অংশ নেন।

আলোচনা সভায় অন্যদের মধ্যে পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক স্বপন কুমার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, সাবেক অধ্যাপক পরিমল কুমার তরফদার, কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম লুৎফর রহমান, ওসি তদন্ত গৌতম চন্দ্র মালী, উপজেলা যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দসহ সনাতন ধর্মের কাজিপুর উপজেলা শাখার নেতাকর্মিগণ উপস্থিত ছিলেন।

শুক্রবার (২৩ শে আগস্ট) দুপুরে পর তিন দিনব্যাপী ‘পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টিসম্মত খাবার’- এই প্রতিপাদ্যে সিরাজগঞ্জের কাজিপুরে ফলদ বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন কাজিপুরের সাবেক জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকীর সভাপতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জয় বলেন, দেশকে মরুভূমিকরণ ও তলিয়ে যাবার হাত থেকে রক্ষা করতে বৃক্ষ রোপণের কোন বিকল্প নেই। বিশেষ করে ফলের গাছ আমাদের সবদিক থেকেই কাজে আসে। তাই বেশি করে গাছ লাগাতে সবাইকে এগিয়ে আসতে হবে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কাজিপুরের আয়োজনে অনুষ্ঠানে

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার রেজাউল করিম। অনুষ্ঠানে অন্যদের মধ্যে ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, উপজেলা আ’লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান শওকত হোসেন, কাজিপুর পৌর মেয়র হাজী নিজাম উদ্দিন প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক পৌর মেয়র জিএম তালুকদার, কাজিপুর থানার অফিসার ইনচার্জ একেএম লুৎফর রহমান, কৃষি সম্প্রসারণ অফিসার প্রসেনজিৎ তালুকদার শুভসহ উপসহাকরি কৃষি কর্মকর্তা এবং মেলায় অংশ নেয়া নার্সারীর মালিক এবং কৃষকগণ উপস্থিত ছিলেন।