ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


ফোনে নেতাদের নির্দেশনা শেখ হাসিনার


৩০ জুলাই ২০১৯ ১৯:৩৫

ছবি সংগৃহীত

চোখের চিকিৎসাজনিত কারণে লন্ডনে থাকায় দলের সম্পাদকমণ্ডলীর সভায় মোবাইল ফোনে যুক্ত হয়ে নেতাদের চলমান ইস্যুতে গুরুত্বপূর্ণ নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভায় প্রথমে তাঁর ব্যক্তিগত সহকারী (রাজনৈতিক) সৈয়দ আব্দুল আউয়াল শামীম এবং পরে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের মোবাইল ফোনে কল দিয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেন এবং বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেন। বৈঠক শেষে নাম প্রকাশে অনিচ্ছুক নেতারা এমন তথ্য নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানান, নেত্রী ডেঙ্গুর ব্যাপারে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে সাংগঠনিকভাবে জোরালো প্রচারের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টির পরামর্শ দিয়েছেন। পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসায় যাতে কোনো প্রকার অবহেলা না হয় সে ব্যাপারে হাসপাতাল মনিটরিংসহ আক্রান্তদের জন্য রক্ত সংগ্রহে সহায়তার পরামর্শ দেন। এলক্ষ্যে সরকারি হাসপাতালসহ গুরুত্বপূর্ণ বেসরকারি হাসপাতালগুলোতে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতকর্মীদের নিয়ে টিম গঠনের পরামর্শও দেন তিনি।

সূত্র আরও জানায়, দেশজুড়ে সচেতনতা ও সতর্কতা সৃষ্টির লক্ষ্যে দলের পাশাপাশি সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের নিয়ে ম্যাসিভ কর্মসূচি গ্রহণের পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়াও করণীয় নির্দেশে সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট সকলের সাথে নিবিড় যোগাযোগের পরামর্শ দেন। এদিকে পদ্মা সেতুতে মানুষের রক্ত ও বাচ্চাদের মাথা লাগবে এই গুজব প্রতিরোধেও দেশজুড়ে জনসচেতন সৃষ্টির পাশাপাশি সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।