ঢাকা শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


নেপালিজ ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার


১১ সেপ্টেম্বর ২০১৮ ১৫:৩৩

বেসরকারি নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে পুলিশ ডা. তুহিন নামে এক চিকিৎসকে আটক করেছে। রোববার (০৯ সেপ্টেম্বর) রাতে শহরের ধানমন্ডি মহল্লার নিজ বাড়ী থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার ডা. তুহিন নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রভাষক। যৌন নিপীড়নের শিকার ওই ছাত্রী নেপালী নাগরিক এবং ওই কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

সিরাজগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম জানান, ভুক্তভোগী ছাত্রীর অভিযোগের ভিত্তিতে ওই চিকিৎসককে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ভুক্তভোগী শিক্ষার্থীর বলেন, লেখাপড়ার সুবাদে ডা. তুহিন তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। পরে বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে যৌন নির্যাতন করেন। সম্প্রতি বিয়ের জন্য চাপ দিলে চিকিৎসক তুহিন বিয়ে করতে অস্বীকৃতি জানান। এবিষয়ে শুক্রবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে দুইজনের মধ্যে কথা কাটাকাটি হয়।

এ ঘটনার পর রোববার (০৯ সেপ্টেম্বর) বিকেলে ওই ছাত্রী পুনরায় ডা. তুহিনের বাড়ি গিয়ে বিয়ের জন্য চাপ দেন। এসময় তাদের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনাও ঘটে।

ভুক্তভোগী ছাত্রী ওইদিনের ঘটনাটি কলেজের অধ্যক্ষকে জানান এবং সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পরে রাতেই ডা. তুহিনকে পুলিশ গেপ্তার করে।

এ বিষয়ে জানতে চাইলে নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. এসএম আকরাম হোসেন বলেন, অভিযোগ পাওয়ার পর কলেজ কতৃপক্ষ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। আশা করছি দ্রুততম সময়ে বিস্তারিত জানা যাবে।

আইএমটি