ঢাকা শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


সরকারিভাবে খালেদার সর্বোচ্চ চিকিৎসা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী


১১ সেপ্টেম্বর ২০১৮ ০৪:১৬

যে সকল ডাক্তাররা বেগম খালেদা জিয়াকে পরীক্ষা করেছেন তারা গিয়ে দেখবেন এবং তারা যদি মনে করেন তাকে আরও চিকিৎসার দরকার আছে তাহলে সরকারিভাবে তার জন্য সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

সোমবার (১০ সেপ্টেম্বর) বিকাল ৪টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) আয়োজনে শেরে বাংলা নগর থানার নব নির্মিত ভবনের উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, নির্বাচনের যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত আছে প্রশাসন। নির্বাচনে যখন প্রশাসনের প্রয়োজন হবে। তখন তারা মাঠে থাকবে।

তিনি বলেন, আপনারা দেখেছেন এই সরকারের ১০ বছরের আমলে অনেক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সেখানে পুলিশ সুচারুভাবে দায়িত্ব পালন করছেন এবং সেসব নির্বাচনে পুলিশ প্রশাসনসহ আনসার যেভাবে নির্বাচন কমিশনারকে সহযোগিতা করেছেন এবারও সেভাবেই প্রশাসন কমিশনারকে সহযোগিতা করবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পরে প্রশাসন নির্বাচন কমিশনারের নেতৃত্বে চলে যাবে। কমিশন যেখানে যাকে যেভাবে যাকে কাজে লাগাতে চান তাকে সেখানে সে ভাবে কাজে লাগাতে পারবেন এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য প্রশাসন প্রস্তুত রয়েছে।

গতকালকে প্রকাশিত জঙ্গি হামলার আশংকা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান বলেন, যারা দেশে জঙ্গি সৃষ্টি করতে চায় এবং আগেও যারা দেশে জঙ্গি সৃষ্টি করতে চেয়েছিল তাদেরকে আমাদের প্রশাসন দাত ভাঙ্গা জবাব দিয়েছে। এখনো গোয়েন্দারা ও প্রশাসন যে কোনো ধরনের জঙ্গি পরিস্থিতি মোকাবেলায় সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে। তাই এসব ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ডঃ জাবেদ পাটোয়ারী, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া, ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান প্রমুখ।

একেএ