ঢাকা শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


নিটল মটরসের ‘হাইওয়ে মিনি’ উদ্বোধন


১১ সেপ্টেম্বর ২০১৮ ০২:০০

নিটল মটরস লিমিটেডের জ্বালানী সাস্রয়ী ‘হাইওয়ে মিনি’ বাস উদ্বোধন করা হয়েছে আজ।

সোমবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর নিকুঞ্জে নিটল-নিলয় টাওয়ারে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ‘হাইওয়ে মিনি’ বাস উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নিটল মটরস্ লিঃ এর চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ, টাটা মটরস্ এর কমার্শিয়াল ভেহিকেলের ইন্টারন্যাশনাল বিজনেস’র প্রধান রুদ্র রুপ মৈত্রসহ আরো অনেকে।

নতুন এই বাস নিয়ে নিটল মর্টসের ডিজিএম (সেলস) শহীদ আলম নতুনসময়কে জানান, পরিবেশ বান্ধব, জ্বালানী সাস্রয়ী, ‘হাইওয়ে মিনি’ বাস। যা অবৈধ নসিমন-করিমন, রুপান্তরিত পিকআপ ভ্যান, থ্রি হুইলার, হিউম্যান হলার ও লেগুনার উত্তম বিকল্প হিসেবে রাস্তায় নামছে। এটি টাটার বিখ্যাত ৪৯৭ সিরিজের শক্তিশালী ইঞ্জিন সম্বলিত ২৯৫৬ সিসির বি.আর.টি.এ অনুমোদিত। ৬ চাকা বিশিষ্ট এ যানটিতে রয়েছে ২০টি আরামদায়ক আসন।

দেশে সাম্প্রতিক সময়ে পরিবহন ব্যবস্থার উন্নতির সাথে সাথে মানসম্পন্ন নিরাপদ গণপরিবহনের চাহিদাও দিনদিন বেড়ে চলেছে। নিরাপদ ও মানসম্পন্ন বৈধ যানবাহনের সংখ্যা খুবই সীমিত হওয়ার ফলে সড়ক-মহাসড়কসমুহে বিভিন্ন ধরনের অবৈধ ও অননুমোদিত যানবাহনের কারণে জনগণের যাতায়াত খুবই কষ্টকর ও ঝুকিপূর্ণ। এরই সাথে অতি সম্প্রতি প্রশাসন মহাসড়কে সকল ধরনের সিএনজি, অটো রিকসা, নসিমন, করিমন, লেগুনা, হিউম্যান, হলার ইত্যাদি সম্পূর্ণরুপে নিষিদ্ধ করায় গণপরিবহনের একটি বড় সংকট তৈরী হয়েছে। জনসাধারণের আরামদায়ক ও নিরাপদ যাতায়াত ব্যবস্থা নিশ্চিত করতে মানসম্পন্ন, বৈধ ও নিরাপদ যানবাহনের প্রয়োজনীয়তা বিবেচনা করে এই বাসটি আমরা বাজারজাত করছি।

তিনি আরো জানান, নিটল মটরস্ লিমিটেডের ক্রেতাগণ অত্যন্ত সুলভ মুল্যে ‘হাইওয়ে মিনি’ বাসটি নগদ ও কিস্তিতে ক্রয় করতে পারবেন।

একেএ