ঢাকা শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


র‌্যাবের অভিযানে ২১৫ টন চাল-আটা জব্দ


১০ সেপ্টেম্বর ২০১৮ ১৫:৪২

রাজধানীর কয়েকটি বাজার ও ১টি সরকারি গুদামে অভিযান চালিয়ে ২১৫ টন আটা ও চাল জব্দ করেছে র‌্যাব।

শনি ও রোববারে তেজগাঁও সরকারি খাদ্যগুদাম, কাকরাইল, কারওয়ান বাজার ও মোহাম্মদপুর কৃষি মার্কেটে এই অভিযান চালানো হয়। সাধারণ মানুষের কাছে খোলা বাজারে বিক্রির জন্য নির্ধারিত এসব চাল ও আটা অবৈধভাবে বিক্রি করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, গরিব মানুষের জন্য রাজধানীর বিভিন্ন এলাকায় ১৪১টি ট্রাকে করে এসব চাল ও আটা বেচা-কেনার করার কথা। কিন্তু, খাদ্য গুদামের অসাধু কর্মকর্তা-কর্মচারীরা এসব কালোবাজারে বিক্রি করে ছিল।এই ঘটনা তদন্তের জন্য দুদককে বলা হবে।

তিনি জানান, গোপনীয় সূত্রে খবর পেয়ে শনিবার সন্ধ্যা থেকে তেজগাঁও খাদ্য গুদামের আশে পাশে অবস্থান নেয় র‌্যাব সদস্যরা। তখন ৫টি ট্রাক গুদাম বের হলে তাদের জব্দ করা হয়। ট্রাকে থাকা চাল ও আটা অবৈধভাবে ঢাকার বাইরে নেওয়া হচ্ছিল বলে জানান সারোয়ার আলম।

কৃষি মার্কেটের দোকান মালিকরা অভিযানের খবর পেয়েই পালিয়ে যান বলে জানান র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার।

মোহাম্মদপুর কৃষি মার্কেটে রোববার অভিযান চালিয়ে ঢাকার তেজগাঁও সরকারি খাদ্যগুদাম থেকে পাচার হওয়া ওএমএসের আটা ও চাল জব্দ করে র‌্যাব।
তিনি বলেন, তেজগাঁও খাদ্য গুদামের ব্যবস্থাপকসহ কয়েকজনকে ধরার পর তাদের কর্তৃপক্ষের জিম্মায় দেওয়া হয়েছে।

বিষয়টি নিয়ে দুদকের অনুসন্ধান চেয়ে সারোয়ার আলম বলেন, পুরো বিষয়টি দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে প্রতিবেদন আকারে দেওয়া হবে। একই সাথে অনুসন্ধান করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য দুদককে অনুরোধ জানানো হবে।

এসএমএন