ঢাকা রবিবার, ১২ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১


স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিএনপির শীর্ষ নেতারা বৈঠকে বসেছেন


৯ সেপ্টেম্বর ২০১৮ ২১:২৪

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দলটির শীর্ষ নেতারা বৈঠকে বসেছেন।

রোববার (০৯ সেপ্টেম্বর) দুপুর ২টা ৫৫ মিনিটে বিএনপি মহাসচিবের নেতৃত্বে স্থায়ী কমিটির ১০ জন সদস্য সচিবালয়ের স্বরাষ্ট্রমন্ত্রীর কক্ষে প্রবেশ করেন।

উল্লেখ্য দলটির পক্ষ থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দি নেত্রী বেগম জিয়ার সুচিকিৎসা নিশ্চিতের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে চিঠি দেয়। স্বরাষ্ট্রমন্ত্রী সেই চিঠির পরিপ্রেক্ষিতে সাক্ষাতের সময় দেন।

গত ৭ সেপ্টেম্বর বিএনপি মহাসচিব সংবাদ সম্মেলনে জানান, বেগম জিয়ার পরিবারের সদস্যরা তার সঙ্গে সাক্ষাৎ করে জানিয়েছেন- নেত্রী অত্যন্ত অসুস্থ। তার বাম হাত ও বাম পা প্রায় অবশ হয়ে গেছে। তিনি অসহ্য ব্যথা অনুভব করছেন। তিনি গত ৫ সেপ্টেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরিত আদালত কক্ষেও একই কথা বলেছেন।

বারবার বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়ার সুচিকিৎসা হচ্ছে না বলে দাবি করা হচ্ছে। কিন্তু সরকার দাবি করছে, কারাবিধি মেনে খালেদা জিয়াকে সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি সুস্থ আছেন।

এর আগে গত ২২ এপ্রিলও বিএনপির একটি প্রতিনিধিদল খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিতের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। সেই সাক্ষাতে বেগম জিয়াকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়েছিলেন বিএনপি।

সরকারের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) ও সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেওয়ার প্রস্তাব দেয়া হলে খালেদা জিয়া তা প্রত্যাখ্যান করেন।

আইএমটি