ঢাকা রবিবার, ১২ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১


বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা: আইজিপি


৮ সেপ্টেম্বর ২০১৮ ২১:১৭

পুলিশের মহাপরিদর্শক আইজিপি জাবেদ পাটোয়ারী বলেছেন, একাদশ নির্বাচনকে কেন্দ্র করে কোন প্রকার বিশৃঙ্খলা বা অরাজকতা বরদাস্ত করা হবে না। কেউ যদি নির্বাচনের মাঠকে উত্তপ্ত করতে জ্বালাও-পোড়াও করে তাহলে কঠোর হাতে দমন করা হবে।

শনিবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০ টায় মিরপুর পুলিশ স্টাফ কলেজ কনভেনশন (পিএসসি) হলে বাংলাদেশ পুলিশ কল‍্যাণ ট্রাস্টের আয়োজনে "বাংলাদেশ পুলিশ মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠান-২০১৮" অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

আইজিপি বলেন, বাংলাদেশকে চিনতে হলে জানতে হলে বঙ্গবন্ধু কে চিনতে হবে জানতে হবে। তার সংগ্রামী জীবন ইতিহাস জানতে হবে। কারণ বঙ্গবন্ধু আর বাংলাদেশ সমার্থক শব্দ। একটি কে বাকি রেখে আরেক টি জানা বা কল্পনা করা সম্ভব নয়।

কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে জাবেদ পাটোয়ারী বলেন, ভার্চুয়াল জগতে ডুবে না থেকে তোমাদের প্রতিভা দিয়েই নতুন করে বিশ্বের বুকে বাংলাদেশকে পরিচয় করিয়ে দিতে হবে।

তিনি বলেন, সন্তান জিতলেই জিতে যায় মা । তোমারা আমাদেরকে ছাড়িয়ে যাবে বলে আশা করি। তোমাদের সফলতার পেছনে মায়েদের ভূমিকায় সবচেয়ে বেশি।

আইজিপি ডক্টর মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর ঐকান্তিক আগ্রহে পুলিশ হেডকোয়াটার্স হতে এবারই প্রথম এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। এখানে পুলিশ কনস্টেবল থেকে শুরু করে আইজিপি পর্যন্ত পুলিশ সদস্যদের মেধাবী সন্তানদের মেধা বৃত্তির আয়োজন করে বাংলাদেশ পুলিশ কল‍্যাণ ট্রাস্ট।

উল্লেখ্য, এসএসসি/সমমানের পরীক্ষায় জিপিএ ৫ এবং ও লেভেল পরীক্ষায় ৫টি বিষয়ে এ গ্রেড প্রাপ্ত মোট ৩৬১ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা।

 

এসএমএন


স্টাফ করেসপন্ডেন্ট