ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


আল মুসলিম গ্রুপের এমডির বিরুদ্ধে জঙ্গি অর্থায়নের অভিযোগে তদন্ত


৬ সেপ্টেম্বর ২০১৮ ০১:০১

জঙ্গি অর্থায়ন ও সরকার বিরোধী ষড়যন্ত্রের অভিযোগে আল মুসলিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল্লাহর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার (০৫ সেপ্টেম্বর) দুপুরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) প্রধানকে অভিযোগ খতিয়ে দেখার লিখিত নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তৈরী পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান আল মুসলিম গ্রুপের মালিক আব্দুল্লাহর বিরুদ্ধে ইরাক-কুয়েক যুদ্ধের সময় আল কায়েদা কানেকশন ও কুয়েতের এক ধনকুবেরকে হত্যা করে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা আত্মসাত এবং মুসলিম নারীদের হিন্দু সাজিয়ে বিএনপিতে যোগদান নাটকের অভিযোগও রয়েছে।

মুন্সীগঞ্জের সিরাজদীখানের মো. আওলাদ হোসেন নামে এক ব্যক্তির চার পৃষ্ঠার লিখিত অভিযোগের প্রেক্ষিতে মন্ত্রী গতকাল তদন্তের নির্দেশ দেন।

জানা গেছে, ২০০৮ সালে মুন্সীগঞ্জ-১ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আব্দুল্লাহ ঢাকার বনানীর আলোচিত হাওয়া ভবনের সামনে মঞ্চ করে কয়েক হাজার হিন্দু গার্মেন্টস কর্মীকে বিএনপিতে যোগদান করান। মুন্সীগঞ্জের আড়িয়াল বিলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমান বন্দর নির্মাণ প্রকল্প ভন্ডুলের নেপথ্যে তার বিরুদ্ধে অর্থায়নের অভিযোগ রয়েছে। সাভার ও সিরাজদীখানে গার্মেন্টস প্রতিষ্ঠার আড়ালে অনেক লোকের জমি দখলের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

এসব ঘটনায় সাভার ও সিরাজদিখান থানায় তার বিরুদ্ধে একাধিক মামলার কথাও উল্লেখ করা হয়েছে।

ভুয়া ইনভয়েজের মাধ্যমে বিদেশী প্রতিষ্ঠানের যোগসাজশে খালি কন্টেইনার রপ্তানী দেখিয়ে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা এবং দেশের একাধিক ব্যাংকে ভুয়া কাগজপত্রের মাধ্যমে এবং মিথ্যা তথ্য দিয়ে কয়েক শত কোটি টাকা ঋণ নেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

এ প্রসঙ্গে কথা বলতে আল মুসলিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল্লাহর ব্যক্তিগত মোবাইল নম্বরে একাধিকবার যোগযোগ করেও তা বন্ধ পাওয়া গেছে।

প্রতিষ্ঠানের সহকারী ব্যাবস্থাপক (নিরাপত্তা) ওয়ারেন্ট অফিসার (অব.) ফরহাদ খান জানিয়েছেন, প্রতিষ্ঠানের এমডি চিকিৎসার জন্য সিংগাপুরে রয়েছেন।

একেএ