ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


‘নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে করতে হবে’


৫ সেপ্টেম্বর ২০১৮ ২২:০৩

আগামী জাতীয় নির্বাচন করতে হলে তা নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান এ‍্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। বার বার আন্দোলন না করে নেতাকর্মীদের এক দিনের আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে বলেন তিনি।

বুধবার (৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ইয়ুথ ফোরামের আয়োজনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমানের ১১তম কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিতাড়িত করতে হবে। সারাদেশে বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করতে শুরু করেছে প্রশাসন মামলার ভয় না করে আন্দোলনের মাঠে নামার প্রস্তুতি নিতে বলেন।

খন্দকার মাহবুব সরকারকে উদ্দেশ্য করে বলেন, সরকারের শেষ সময়ে এসে গেছে। তাই তারা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। সরকার নিরাপত্তার কথা বলে খালেদা জিয়ার বিচার ব্যবস্থাকে কারাগারে স্থানান্তর করেছে। সরকার খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না বলেই তাকে বাইরে বের করছে না।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, আ.লীগ, জাতীয় পার্টি ও জামায়াতকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তত্বাবধায়ক সরকারের দাবীতে আন্দোলন গড়ে তুলেন বিএনপির দাবি মেনে নিয়ে পদত্যাগ করে।

তিনি বলেন, বিএনপি আন্দোলনের দল, নির্বাচনের দল কিন্তু দেশে একতরফা নির্বাচন আর হবে না। ডিসেম্বর-জানুয়ারি মাস বিএনপির।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা সভাপতি সাইদ আহমেদ আসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, অব: মেজর হানিফ, শাহ আব্দুল্লাহ আল বাকী, মাহমুদুল হাসান শামীম প্রমুখ।

আইএমটি