ঢাকা বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১


প্রবাসী স্বামীর সন্দেহজনক মৃত্যু, স্ত্রী আটক


৫ সেপ্টেম্বর ২০১৮ ০৩:১৭

রাজধানীর উত্তরখানে কোমল পানীয় পান করে কামাল উদ্দিন (৪০) নামে এক প্রবাসীর সন্দেহজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রবাসীর স্ত্রী সুমি আক্তারকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় উত্তরখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন নতুসসময়কে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে উত্তরখানের কুড়িপাড়া এলাকার নিজ বাড়িতে সোমবার (০৩ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে কোমল পানীয় কোক পানের পর ওই দম্পত্তির বিষক্রিয়া শুরু হয়।

পরবর্তীতে উত্তরার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ১২টার পর প্রবাসীর মৃত্যু হয়। অপরদিকে তার স্ত্রী চিকিৎসা শেষে সুস্থ হলে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। তারা উত্তরখানের ওই এলাকায় বসবাস করতেন।

প্রবাসীর মৃত্যুর ঘটনায় উত্তরখান থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুজ্জামান আকন্দ নতুনসময়কে বলেন, কুড়িপাড়া এলাকায় সোমবার রাতের খাবারের পর কোক পান করলে এক প্রবাসী ও তার স্ত্রীর বিষক্রিয়া শুরু করে। পরবর্তীতে উত্তরার একটি বেসরকারী হাসপাতালে প্রবাসীর মৃত্যু হয়। অপরদিকে প্রবাসীর স্ত্রী চিকিৎসা শেষে সুস্থ হয়ে যান।

তিনি আরও বলেন, নিহতের লাশের সুরতহালে কোন আঘাতে চিহ্ন পাওয়া যায়নি। এ ঘটনার তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসআই মনিরুজ্জামান আকন্দ বলেন, এখনও কোনো মামলা দায়ের করা হয় নি। তবে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়াও মৃত ব্যক্তির মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একই থানার এক পুলিশ কর্মকর্তা নতুনসময়কে বলেন, মৃত ব্যক্তি প্রবাসী। দীর্ঘ দিন দেশের বাহিরে থাকার কারণে তার স্ত্রী পরপুরুষের সাথে পরকিয়ায় জড়িয়ে যায়। স্বামীর এমন সন্দেহের কারণে তাদের সংসারে পারিবারিক কলহ শুরু হয়। এরই জের ধরে তারা এমন ঘটনা ঘটিয়েছে।

এদিকে ওসি হেলার নতুন সময়কে বলেন, মৃত প্রবাসীর লাশ ময়না শেষে ইতিমধ্যে দাফনও সম্পন্ন হয়েছে। তার মৃত্যুর ঘটনায় তার স্ত্রী সুমিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

ওসি বলেন, জিডি (সাধারণ ডায়েরী) করে মৃতের লাশ ময়নাতদন্ত করা হয়েছে। তার স্বজনরা থানায় এখনো কোনো এজাহার দেয়নি। এজাহার দেওয়ার সাথে সাথেই মামলা দায়ের করা হবে।

একেএ