ঢাকা সোমবার, ১৩ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


বুধবার আমীর খসরুর রিট শুনানি


৪ সেপ্টেম্বর ২০১৮ ১৯:৩৬

দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হওয়ার নোটিসের বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে দায়ের করা রিটের শুনানির জন্য বুধবার (০৫ সেপ্টেম্বর) দিন ধার্য করা হয়েছে।

মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ দিন ধার্য করে এই আদেশ দেন।

আইনজীবী মওদুদ আহমদ ও জয়নুল আবেদীন বিএনপি নেতা আমীর খসরুর পক্ষে আদালতে ছিলেন। আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

সোমবার আমীর খসরু মাহমুদকে দুদকে হাজির হওয়ার নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

অবৈধ লেনদেন, মুদ্রা পাচার, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত ১৬ আগস্ট দুর্নীতি দমন কমিশন (দুদক) আমীর খসরুকে তলব করে। দুদকের পরিচালক কাজী শফিকুল আলম স্বাক্ষরিত এক নোটিসে ২৮ আগস্ট তাকে দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়।

পরে আমীর খসরু এখন পর্যন্ত দুদকে হাজির না হয়ে এক মাসের সময় আবেদন করেন।

দুদকের চিঠিতে অভিযোগ করা হয়, খসরু বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকা অবৈধ লেনদেনসহ বিভিন্ন দেশে অর্থ পাচার এবং নিজ, স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যের নামে শেয়ার ক্রয়সহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

আমীর খসরুর বন্দর নগরীর চকবাজার থানার মেহেদীবাগের বাসার ঠিকানায় এ নোটিস পাঠানো হয়। দুদক পরিচালক কাজী শফিকুল আলম এই অভিযোগের অনুসন্ধান করছেন।

আইএমটি