ঢাকা বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


ভিক্ষুককে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ফ্রিজ উপহার


২৬ অক্টোবর ২০২২ ২২:৪১

৭০ বছর বয়সে এসে জেলেমনির স্বপ্ন পূরণ হলো। স্বপ্ন পূরণে সারথি হয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। জেলেমনির স্বপ্ন পূরণে পররাষ্ট্র প্রতিমন্ত্রী তাকে একটি ফ্রিজ উপহার দিয়েছেন।

মঙ্গলবার রাজশাহীর বাঘায় মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দীনের মাধ্যমে জেলেমনিকে ফ্রিজটি উপহার দেওয়া হয়।

নছিম উদ্দীন জানান, গত শুক্রবার বাঘা শাহী মসজিদের ওজুখানা নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এসে প্রতিমন্ত্রীর হাত ধরে জেলেমনি বলেন, তুমি আমার বেটা আমাকে একটা ফ্রিজ কিনে দাও। আমি একটু একটু করে ফ্রিজে খাবার রাখবো এবং ফ্রিজ থেকে খাবার বের করে খাব। প্রতিমন্ত্রী তার আবদার রক্ষা করে তাকে একটি ফ্রিজ দিতে চেয়েছিলেন। আজকে সেটি কিনে তাকে দেওয়া হয়েছে।

জেলেমনি রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের পারসাওতা গ্রামের মৃত মাদার বখসের স্ত্রী। তিনি পেশায় ভিক্ষুক।

ফ্রিজ পেয়ে জেলেমনি তার প্রতিক্রিয়ায় বলেন, আমার অনেক দিনের স্বপ্ন পূরণ হয়েছে। মন্ত্রীর (প্রতিমন্ত্রী) জন্য আল্লাহর কাছে দোয়া করি।

জানা যায়, বিশ বছর বয়সে দুই সন্তান রেখে জেলেমনির স্বামী মাদার বখস মারা যান। তখন বড় ছেলের বয়স ছিল আড়াই বছর। ছোট ছেলের বয়স হয়েছিল দেড়মাস। এরপর থেকে তিনি ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করে আসছেন।

বড় ছেলে সিদ্দিক মন্ডল জানান, মাকে ভিক্ষা করতে নিষেধ করেও মানাতে পারেননি তারা।

মনিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, ছেলের কেনা জমিতে তার আলাদা বাড়ি রয়েছে। তবে তাদের তেমন কোনো জায়গা জমি নেই।