ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


তেজগাঁও ট্রাক স্ট্যান্ড ফের দখলের পাঁয়তারা


২ সেপ্টেম্বর ২০১৮ ২০:৪১

রাজধানীর তেজগাঁও ট্রাক স্ট্যান্ড ফের দখলের দিকে যাচ্ছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের খালি করা সড়ক। শনিবার (১ সেপ্টেম্বর) রাতে তেজগাঁও সড়কের দুই পাশেই দেখা গেছে অসংখ্য ট্রাক।
 
তবে রোববার (২ সেপ্টেম্বর) সকালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র জামাল মোস্তফা পৌঁছানোর আগে তেজগাঁও এলাকায় গিয়ে দেখা গেছে, মালিক-শ্রমিক ইউনিয়নের নেতা ও পুলিশ সদস্যরা সড়ক থেকে ট্রাক সরিয়ে দিচ্ছেন।
 
পরে সড়ক পরিদর্শন শেষে বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান ড্রাইভার্স ইউনিয়নের কার্যালয়ে ট্রাক মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠক করেন তিনি।
 
বৈঠকে ডিএনসিসির সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া বলেন, গতকাল (শনিবার) সন্ধ্যার পর আমি এই রাস্তা দিয়ে গিয়েছি। যাওয়ার সময় আমি দুই পাশে ট্রাক দাঁড়িয়ে থাকতে দেখেছি। এই রাস্তা সবার, এই রাস্তা জনগণের। সড়ককে দখলমুক্ত করতে সবাইকে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। আসুন আমরা সবাই হাতে হাত রেখে প্রতিশ্রুতি করি যে, আগামীকাল থেকে আমরা এই আনিসুল হক স্মরণী (প্রস্তাবিত) পরিষ্কার রাখবো।
 
সভা শেষে প্যানেল মেয়র জামাল মোস্তফা সাংবাদিকদের বলেন, আমি সড়ক দখল করে কোনো ট্রাক দাঁড়িয়ে থাকতে দেখিনি। ঈদের সময় কিছু অনিয়ম হয়েছে। তবে মালিক-শ্রমিকরা বলেছেন তারা সড়কে আর ট্রাক রাখবেন না। তেজগাঁওয়ের এই সড়কটি নজরদারি করতে ডিএনসিসি সচিব ও স্থানীয় কাউন্সিলরকে দায়িত্ব দেয়া হয়েছে। শুধু তেজগাঁও নয়, ঢাকার সব টার্মিনাল সংলগ্ন সড়ক চলাচলের উপযোগী করা হবে।
 
আরআইএস