ঢাকা মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


বাবা-মায়ের কাছে দোয়া নিয়ে পরীক্ষায় বসতে পারলো না কারিমুল


৩০ জুন ২০২৪ ১০:১০

ছবি: সংগৃহীত

বাবা-মায়ের কাছ থেকে দোয়া নেয়ার জন্য জামালপুর শহর থেকে গ্রামের গুঠাইল যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন এইচএসসি পরীক্ষার্থী কারিমুল ইসলাম (১৮)।

 

নিহত শিক্ষার্থী কারিমুল ইসলামের বাড়ি জামালপুরের ইসলামপুর উপজেলার গুঠাইল এলাকায়। তিনি ওই এলাকার সামিউল হকের ছেলে ও সরকারি আশেক মাহমুদ কলেজের এইচএসসি পরীক্ষার্থী।

 

এদিকে, সড়ক দুর্ঘটনার পর ১২ ঘণ্টা পেরিয়ে গেলেও পরিবারের কেউ জানতেন না। পরে শনিবার সকালে ফেসবুকে ছবি দেখে বিষয়টি নিশ্চিত হয়েছে তার পরিবার।

 

জানা গেছে, কারিমুল ইসলাম আগামীকাল থেকে শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষায় বসার আগে বাবা-মায়ের কাছে দোয়া নিতে জেলার ইসলামপুরের গুঠাইলে নিজ বাড়িতে রওনা দেন। শুক্রবার বিকেলে জামালপুর শহরের মির্জা আজম চত্বরে সিএনজি ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটলে তিনি গুরুত আহত হন। পরে তাকে জামালপুর জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে নিহতের পরিবারের লোকজন মৃত্যুর বিষয়টি শনিবার সকালে সাড়ে ৯টা দিকে ফেসবুকের মাধ্যমে জানতে পারেন।

 

পুলিশ ও কলেজ সূত্রে জানা যায়, শিক্ষার্থী কারিমুল ইসলাম জামালপুর শহরে পশ্চিম নয়াপাড়া একটি মেসে থেকে পড়াশোনা করতেন। সরকারি আশেক মাহমুদ কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিতেন। শুক্রবার বিকেলে জামালপুর শহর থেকে ইসলামপুরের নিজ বাড়িতে বাবা-মায়ের কাছে দোয়া নেয়ার জন্য যাচ্ছিলেন। শহরের মির্জা আজম চত্বরে পাশে পৌঁছালে ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে আহত হন কারিমুল। পরে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন।

 

জামালপুর জেনারেল হাসপাতালে আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শামীম ইফতেখার বলেন, অজ্ঞাত পরিচয়ে হাসপাতালে নিয়ে আসা হয় ও শিক্ষার্থীকে। পরে তার পরিচয় পাওয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে নিহতের ছবিসহ পোস্ট করা হয়।