ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


কেউ শত্রু নয়, দুর্নীতির বিরুদ্ধে বলাই উদ্দেশ্য : হাইকোর্ট


২৯ নভেম্বর ২০২২ ২৩:২৬

হাইকোর্ট বলেছেন, ব্যক্তিগতভাবে আমরা কারও বিরুদ্ধে কথা বলি না। কেউ আমাদের শত্রু নয়। দেশ ও জনগণের স্বার্থে কথা বলি। দুর্নীতির বিরুদ্ধে কথা বলাই আমাদের উদ্দেশ্য। যত প্রভাবশালী এবং বড় দুর্নীতিবাজ হোক না কেন, আমরা দুর্নীতি ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে কথা বলে যাব।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলার শুনানিকালে আইনজীবী খুরশিদ খানের উদ্দেশে এসব কথা বলেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত হাইকোর্ট বেঞ্চ।

এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটার্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

প্রসঙ্গত অর্থ কেলেঙ্কারি সঙ্গে জড়িতদের বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) ভূমিকায় অসন্তোষ প্রকাশ করে হাইকোর্ট বলেছেন, আমরা তো মনে হয় নাটক দেখছি। নাটক দেখে হাততালি ছাড়া আর তো কিছু দেওয়ার নেই। হয় হাততালি দিতে হবে, না হয় বসে থাকতে হবে।

সোমবার (২৮ নভেম্বর) বেসিক ব্যাংকের অর্থপাচারের মামলার আসামি মোহাম্মদ আলীর জামিন প্রশ্নে জারি করা রুল শুনানিকালে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

আদালতে আসামির পক্ষে আইনজীবী এস এম আবুল হোসেন, দুদকের পক্ষে খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক শুনানি করেন।

নতুনসময়/আইকে