ঢাকা বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল গ্রেফতার


২১ মার্চ ২০২৪ ২২:৩৭

সংগৃহীত

ভারতের রাজধানী নয়াদিল্লির মুখ্যমন্ত্রী আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করা হয়েছে। মদ নীতি কেলেঙ্কারির অভিযোগে তাকে গ্রেফতার করেছে দেশটির কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। ভারতের লোকসভা নির্বাচনের মাত্র কয়েক সপ্তাহ আগে এই ঘটনা ঘটল।

প্রতিবেদনে বলা হয়, স্বাধীন ভারতের ইতিহাসে প্রথম ক্ষমতাসীন মুখ্যমন্ত্রী হিসেবে কেজরিওয়াল গ্রেফতার হলেন। তার রাজনৈতিক দল আম আদমি পার্টি জানিয়েছে, গ্রেফতার হলেও কেজরিওয়াল দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে থাকবেন।

মদ নীতি মামলায় সার্চ ওয়ারেন্ট নিয়ে জিজ্ঞাসাবাদ করতে বৃহস্পতিবার (২১ মার্চ) সন্ধ্যায় কেজরিওয়ালের বাসভবনে অভিযান চালায় ভারতের কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেখান থেকেই এএপি প্রধানকে গ্রেফতার করা হয়।

একইদিনে দিল্লি হাইকোর্টে একটি আবেদন করেছিলেন কেজরিওয়াল। আবগারি মামলায় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নিতে হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন তিনি। কিন্তু সেই আবেদন খারিজ করে দেন আদালত। এরপরই অভিযান চালাল ইডি।

এর আগে মদ নীতি মামলায় দিল্লির সাবেক উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া ও এএপি সাংসদ সঞ্জয় সিংহকে গ্রেফতার করেছে ইডি।

নতুন সময়/এএম


ভারত, রাজধানী, নয়াদিল্লি, মুখ্যমন্ত্রী, আম আদমি পার্টি, অরবিন্দ কেজরিওয়াল