ঢাকা সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


ত্রাণ নিতে আসা ফিলিস্তিনিদের ওপর ফের হামলা, নিহত ৭


১২ মার্চ ২০২৪ ১০:৪০

সংগৃহিত

ফিলিস্তিনের গাজা শহরের দক্ষিণে কুয়েত গোলচত্বরে ত্রাণ নিতে জড়ো হওয়া মানুষের ওপর আবারো হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। হামলায় অন্তত সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অনেকে। আহতদের মধ্যে ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খাবারের অভাবে যখন ফিলিস্তিনি শিশুরা মারা যাচ্ছে, এমন সময় দখলদার ইসরায়েল আবারো এমন নৃশংস হামলার ঘটনা ঘটালো। খবর আল জাজিরার।

ওয়াফা নিউজ এজেন্সির প্রতিবেদনে বলা হয়েছে, হামলায় আহত ২০ জনেরও বেশি লোককে আল-শিফা মেডিকেল কমপ্লেক্সে স্থানান্তর করা হয়েছে।

এরআগে ২৯ ফেব্রুয়ারি গাজা শহরের পশ্চিম নাবুলসি গোলচত্বরে ত্রাণ বিতরণ পয়েন্টে লাইনে দাঁড়িয়ে থাকা ফিলিস্তিনিদের ওপর নির্বিচারে গুলি চালায় ইসরায়েলি সামরিক বাহিনী। এতে ১১২ ফিলিস্তিনি নিহত এবং ৭৬০ জন আহত হন।

এমন বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানায় চীন, যুক্তরাষ্ট্র, জাতিসংঘ, ইউরোপিয়ান ইউনিয়নসহ আরো অনেকে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, এ ঘটনা হামাস ও ইসরায়েলের মধ্যকার যুদ্ধবিরতির আলোচনাকে জটিল করে তুলবে। আর এ ধরনের ঘটনাকে অত্যন্ত উদ্বেগজনক বলে উল্লেখ করেছে হোয়াইট হাউস।

ফ্রান্স বলেছে, খাদ্য সহায়তা পাওয়ার চেষ্টা করা বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে ইসরায়েলি সৈন্যদের গুলিবর্ষণ সম্পূর্ণ অযৌক্তিক।

কাতারের ভাষায় এটি ‘ইসরায়েলি দখলদারির দ্বারা সংঘটিত জঘন্য গণহত্যা’। বেসামরিকদের ওপর গণহত্যা চালানোয় ইসরায়েলের প্রতি কঠোর ভাষায় নিন্দা জানিয়েছে কাতার।