ঢাকা রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


মিসরে আবার রেল দুর্ঘটনা, নিহত ১১


১৯ এপ্রিল ২০২১ ১৯:৪১

মিসরের সোহাগ প্রদেশে ভয়াবহ রেল দুর্ঘটনার তিন সপ্তাহ পর আবার রেল দুর্ঘটনা ঘটেছে দেশটিতে। কায়রো-মানসুরা সংযোগকারী রেললাইনে কালিউবিয়া প্রদেশে রোববারের এই দুর্ঘটনায় অন্তত ১১ জন নিহত ও ৯৮ জন আহত হয়েছেন বলে দেশটির সংবাদমাধ্যমে খবর জানানো হয়।

মিসরের জাতীয় রেলওয়ে কর্তৃপক্ষের বরাত দিয়ে খবরে জানানো হয়, রাজধানী কায়রো থেকে চার বগির একটি ট্রেন রোববার উত্তরে নীলনদের বদ্বীপ শহর মানসুরার উদ্দেশে ছেড়ে যায়। পরে স্থানীয় সময় দুপুর ১টা ৪৫ মিনিটে কায়রো থেকে প্রায় ৪০ কিলোমিটার উত্তরে কালিউবিয়া প্রদেশের ছোট শহর তুখের কাছে লাইনচ্যুত হয়ে ট্রেনটি দুর্ঘটনায় পড়ে।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, দুর্ঘটনার কারণ জানতে তারা বর্তমানে তদন্ত করছেন। তদন্তের জন্য ট্রেনটির চালক ও তার সহকারীসহ আট কর্মকর্তা-কর্মচারীকে আটক করা হয়েছে।

এদিকে মিসরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ৫৮টি অ্যাম্বুলেন্সে দুর্ঘটনায় আহতদের চিকিৎসার জন্য প্রদেশের তিনটি হাসপাতালে স্থানান্তর করা হয়।

দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে মিসরের প্রেসিডেন্ট আবদুল ফাত্তাহ আল-সিসি প্রধানমন্ত্রী মোস্তফা মাদবুলিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য বিশেষ তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন বলে খবরে জানানো হয়।

এর আগে গত ২৬ মার্চ মিসরের সোহাগ প্রদেশের তাহতা জেলায় ভয়াবহ এক রেল দুর্ঘটনায় ১৮ জন নিহত ও আরো দুই শ' জন আহত হয়।

দুর্ঘটনার কারণ তদন্তের পর কৌঁসুলিরা জানান, রেলওয়ে কর্মচারীদের অবহেলার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।

সূত্র : আহরাম অনলাইন ও আরব নিউজ