ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


সাহসিকতার পুরস্কার পেলেন কালীগঞ্জের দু’পুলিশ কর্মকর্তা


১৩ নভেম্বর ২০১৮ ০১:১৯

জীবনের ঝুঁকি নিয়ে পরোয়ানাভুক্ত আসামি ও মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার, মামলা তদন্তসহ অবৈধ মাদকদ্রব্য উদ্ধারে দক্ষতা ও সাহসিকতার অবদান রাখায় ঝিনাইদহ জেলার মধ্যে কালীগঞ্জ থানার এসআই সম্বিত রায়কে ‘শ্রেষ্ঠ পুলিশ অফিসার’ হিসেবে নির্বাচিত করা হয়েছে। এছাড়া একই অবদানে থানার এএসআই জহিরুল ইসলামকে ‘উত্তম অফিসার’ হিসেবে নির্বাচিত করে জেলা পুলিশ।

সোমবার (১২ নভেম্বর) সকালে পুলিশের মাসিক কল্যাণ সভায় পুলিশ সুপার হাসানুজ্জামান কর্মক্ষেত্রে দক্ষতা ও সাহসিকতার অবদান রাখায় তাদের হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, জেলার ৬ উপজেলার মধ্যে কালীগঞ্জ থানার এসআই সম্বিত রায় ও এএসআই জহিরুল ইসলাম ওয়ারেন্টভুক্ত আসামি, মাদক উদ্ধার, মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তারসহ নানা ক্ষেত্রে বিশেষ অবদান রাখে। এসব অবদানের স্বীকৃতি স্বরূপ তাদের ক্রেস্ট ও নগত অর্থ প্রদান করা হয়। সোমবার সকালে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় পুলিশ সুপার হাসানুজ্জামান এস আই সম্বিত রায় কে শ্রেষ্ট পুলিশ অফিসার ও এএসআই জহিরুল ইসলামকে উত্তম অফিসার হিসেবে নির্বাচিত করে তাদের হাতে ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন। এ সময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার, ৬ থানার ওসিসহ অন্যান্য অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

এসআই সম্বিত রায় মাগুরা জেলার শালিখা উপজেলার বুনোগাথী ইউনিয়নের ছাপড়ী গ্রামের শ্রী চৈতন্য রায় ও মাতা শ্রীমতি রায়ের ছেলে। আর জহিরুল ইসলাম কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার আড়িয়া গ্রামের নষ্কর আলী ও মাতা আনোয়ারা খাতুনের ছেলে।

পুলিশের এ দু’কর্মকর্তা অনুভুতি প্রকাশ করে বলেন, কাজের যথাযথ মূল্যায়ন করায় আমরা খুশি। এ ধরনের মূল্যায়ন আগামিতে আমাদের কর্মস্পৃহা আরো বৃদ্ধি পাবে। তাদের শ্রেষ্ঠ ও উত্তম অফিসার নির্বাচিত করায় তারা পুলিশ সুপার হাসানুজ্জামান ও ওসি ইউনুচ আলী ধন্যবাদ জানিয়েছেন।

এমএ