ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


জবি প্রেসক্লাবের কার্যালয় উদ্বোধন


১৮ মে ২০১৯ ০৫:৫৬

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কর্মরত প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের কার্যালয় এর শুভ উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। এসময় বিভিন্ন সমস্যা সমাধানে সাংবাদিকদের ভূমিকা নিয়ে আলোচনা করেন উপাচার্য।

শুক্রবার (১৭মে) বিকেলে অবকাশ ভবনের ৪০৪ নম্বর কক্ষে প্রেসক্লাবের অফিস উদ্বোধন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, অনেক বিষয় আছে যেগুলো উপাচার্য পর্যন্ত পৌছায় না কিন্তু সে বিষয়গুলো আমরা মিডিয়ার মাধ্যমে জানতে পারলে সুষ্ঠু সমাধান করতে পারি। উপাচার্যের আগেও বেশ কিছু স্তর আছে। যারা এ সমস্যা গুলো তাদের সমস্যা সমাধানের কথা কিন্তু তারা এসব করেন না। তাই সব সমস্যার জন্য উপাচার্যকে ভূমিকা পালন করতে হয়। আর এসব সমস্যা সমাথানের জন্য সাংবাদিকরা আমাদের সহযোগী হিসেবে কাজ করে থাকেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রেসক্লাবের কোন ভেদাভেদ থাকবে না। সবার সাথে ভালো সম্পর্ক রেখেই আমাদের এগিয়ে যেতে হবে। জবি প্রেসক্লাবের অফিস উদ্বোধন নিয়ে তিনি বলেন, আজ থেকে আনুষ্ঠানিক ভাবে কার্যক্রম শুরু হলো। জবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জাহিদুল ইসলামের সঞ্চালনায় এবং ইফতার মাহফিলের সভাপতি রাকিবুল ইসলাম বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করেই প্রেসক্লাবের যাত্রা শুরু। আমরা সব সময়ই প্রগতিশীলতা, অসাম্প্রদায়িকতা ও নিরপেক্ষতা স্লোগান নিয়ে এ বিশ্ববিদ্যালয়কে ইতিবাচকভাবে উপস্থাপন করে আসছি। এছাড়াও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা কাজী মোবারক হোসেন কোতয়ালী থানার ওসি (তদন্ত) মওদুদ হাওলাদার, শাখা ছাত্র ইউনিয়ন সভাপতি মিফতাহ আল এহসান তুর্য প্রমুখ।

নতুনসময়/আইকে