ঢাকা শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


বাংলা অলিম্পিয়াডে জিতল আরিশা


২৮ ফেব্রুয়ারি ২০১৯ ০৫:২৯

বাংলা অলিম্পিয়াডে জিতল আরিশা

দেশের নামকরা শতাধিক ইংরেজি মাধ্যম স্কুলের অংশ গ্রহণে আন্তঃস্কুল বাংলা অলিম্পিয়াড জিতেছে আরিশা আরিয়ানা। গত ২৩ ফেব্রুয়ারি রাজধানীর উত্তরায় ইন্টারন্যাশনাল হোপ (টার্কিশ হোপ) স্কুল বাংলাদেশের আয়োজনে এই অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। সারা দেশ থেকে আসা ইংরেজি মাধ্যম ও ইংরেজি ভার্সন স্কুলের প্রায় ১৬০০ শিক্ষার্থী এতে অংশ নেয়। গতকাল বুধবার অলিম্পিয়াডের ওয়েব সাইটে ফলাফল ঘোষণা করা হয়। আগামী শনিবার ( ২ মার্চ) প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হবে।

সঙ্গীত ‘ক’ বিভাগে পুরষ্কার জেতা আরিশা আরিয়ানা ঢাকার পুরানা পল্টনের লিটল জুয়েলস নার্সারি ইনফ্যান্ট অ্যান্ড জুনিয়র স্কুল থেকে অংশ নেয়। সে স্কুলটির চতুর্থ শ্রেণীর ছাত্রী। তার বাবা আলাউদ্দিন আরিফ দেশ রূপান্তরের নিজস্ব প্রতিবেদক ও মা আফসানা নুর একজন নারী উদ্যোক্তা।

অনুষ্ঠানের আয়োজক ইন্টারন্যাশনাল হোপ স্কুলের অধ্যক্ষ রোকসানা জারিন জানান, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ৮ম বারের মতো আন্তঃস্কুল বাংলা অলিম্পিয়াড অনুষ্ঠিত হয। কবিতা আবৃত্তি, সঙ্গীত, চিত্রাংকণ, উপস্থিত বক্তৃতা, নৃত্য ও রচনা প্রতিযোগিতায় অংশ নেন। এতে উপস্থিত ছিলেন ক্রিকেট ক্রীড়াতারকা মাশরাফি বিন মোর্তজা, চিত্রশিল্পী মনিরুল ইসলাম ও হাশেম খান, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও শিশু একাডেমীর পরিচালক আনজীর লিটন। অনুষ্ঠানে বিচারক ছিলেন জনপ্রিয় গায়িকা চন্দনা মজুমদার, ইয়াসমিন মুশতারী, ছন্দা চক্রবর্তী, জহির আলীম, চিত্রশিল্পী মলয় বালা, মিজানুর রহমান, আবৃত্তিশিল্পী ভাস্বর বন্দ্যোপাধ্যায়, আশরাফুল আলম, জয়ন্ত চট্টোপাধ্যায়, শিমুল মুস্তাফা, আহকাম উল্লাহ, রূপা চক্রবর্তী, শিশুসাহিত্যিক ফারুক নওয়াজ, ড. সৌমিত্র শেখর, ড. তাশরিক-ই-হাবীব, সঙ্গীতা চৌধুরী, আহমেদ রিয়াজ, নৃত্যশিল্পী ওয়ার্দা রিহাব, সোহেল রহমান, অমিত চৌধুরী।