ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


জবিতে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন


২০ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:০০

২৪ ঘন্টার আল্টিমেটাম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ চলাকালে কর্তব্যরত সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদ, জড়িতদের শাস্তি ও ক্যাম্পাসে সাংবাদিকদের নিরাপত্তা প্রদানের দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক জোট। মঙ্গলবার বেলা ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ক্যাম্পাসে বারবার ছাত্রলীগ কর্তৃক সাংবাদিকরা নির্মম হামলার শিকার হচ্ছে। সাংবাদিকসহ সাধারণ শিক্ষার্থীদের অভিভাবক হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন শিক্ষার্থীদের যাবতীয় নিরাপত্তার দায়িত্ব নেয়ার কথা। সেখানে জবি প্রশাসন নিরব দর্শকের ভূমিকা পালন করেছে। কর্তৃপক্ষের অসচেতনতা এবং অবহেলার কারনেও ক্যম্পাসে কিছু উগ্র শিক্ষার্থী সুযোগ পেয়ে যায়। এসময় কর্তৃপক্ষ অপরাধীদের বিরুদ্ধে যদি আগামী ২৪ ঘন্টার মধ্যে কোনো পদক্ষেপ গ্রহন না করা হলে আরো কঠিন পদক্ষেপ নেয়ার হুশিয়ারী দেন তারা ।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের রহস্যজনক ভূমিকার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে জবি প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক ফখরুল ইসলাম শাহীন বলেন, যারা এ পরিকল্পিত হামলায় জড়িত তাদের ২৪ ঘন্টার মধ্যে শাস্তি নিশ্চিত করতে হবে। নয়তো আগামীতে কঠোর সিদ্ধান্ত ও কর্মসূচী পালন করা হবে।