ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


রূপগঞ্জে বিদ্যালয়ের ৩ লাখ টাকার মালামাল চুরি


১৩ নভেম্বর ২০১৮ ২৩:৪৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জের গুতিয়াবো এলাকার প্রগতি উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষের দরজার তালা ভেঙ্গে একটি চোরের দল নগদ অর্থসহ ৩ লাখ টাকার মালামাল চুরি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (১২ নভেম্বর) রাতের যেকোন সময় এ ঘটনা ঘটেছে বলে জানান প্রগতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল করীম।

তিনি আরো জানান প্রতিদিনের ন্যায় গত ১২ নভেম্বর সোমবার সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যালয় চলার পর তালাবদ্ধ করে শিক্ষার্থী ও শিক্ষকরা চলে যায়। বিদ্যালয়ে কোন নৈশ প্রহরী ও সীমানা প্রাচীর না থাকার সুযোগে স্থানীয় মাদকসেবী ও চিহ্নিত চোরের দল পরিকল্পিত ভাবে রাতের যেকোন সময় অফিসের তালা ভেঙ্গে ভিতরে ঢুকে আলমারীর ৬টি তালা ভেঙ্গে চুরির ঘটনা ঘটায়। খবর পেয়ে পরের দিন মঙ্গলবার সকাল অফিস কক্ষে এসে দেখতে পাই, এসএসসিতে উত্তোলিত ফরম ফিলাপ ও অন্যান্য জমাকৃত নগদ ৬০ হাজার টাকা ও সরকারী প্রজেক্টর যার আনুমানিক মূল্য ৭০ হাজার টাকা।

এছাড়াও ৮০হাজার টাকা মূল্যের ২টি ল্যাপটপ, মাইক ও মাইকের সরঞ্জামাদী, ঘন্টা বেইল গুরুত্বপূর্ণ দলিলাদিসহ প্রায় ৩ লক্ষ টাকার অধিক মালামাল নিয়ে গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজী মানিক আলী বলেন, বিদ্যালয়ের সীমানা প্রাচীর না থাকায় খোলামাঠে স্থানীয় মাদকসেবীরা রাত হলেই মাদকসেবন করে। এসব মাদকসেবীরাই এ কাজ ঘটিয়ে থাকতে পারে বলে তিনি ধারনা করেন।

বিদ্যালয়ের পাশের মুদি ব্যবসায়ী এমরান জানান, ঘটনার দিন রাতে স্থানীয় মাদকসেবী নুরু মিয়ার ছেলে লোকমান, মোস্তফা মিয়ার ছেলে সফিকুল, শুক্কুর আলীর ছেলে শফিকুল ও মোঘল মিয়ার ছেলে ইকবালসহ একটি চক্র রাত ১টা পর্যন্ত বিদ্যালয়ের মাঠে আড্ডা দিয়েছিল। এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, এ ধরনের অভিযোগে পেয়েছি। ঘটনা তদন্ত করে জড়িতদের আটকের চেষ্টা চলছে।

এমএ