ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


জবি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মধ্যে ‘সমঝোতা স্মারক’ চুক্তি


১৩ নভেম্বর ২০১৮ ০০:২৯

ফাইল ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) শিক্ষার্থীদের মধ্যে মাদকের অপব্যবহার রোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মধ্যে একটি ‘সমঝোতা স্মারক’ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান উপস্থিতিতে সমঝোতা স্মারকে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জাহিদ আলম এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পক্ষে সংস্থাটির যুগ্ম-সচিব মুনুরুজ্জামান শরীফ, এনডিসি চুক্তিতে স্বাক্ষর করেন। এসময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান ও ইনস্টিটিউটের পরিচালকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এই চুক্তির আওতায় মাদক বিরোধী কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পাঁচ জন শিক্ষক, দুই জন ছাত্র-ছাত্রী, অভিভাবক প্রতিনিধি একজন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একজন কর্মকর্তার সমন্বয়ে নয় সদস্য একটি কমিটি গঠন করা হবে। উভয়পক্ষ নিজ নিজ পক্ষের সদস্যদের মনোনয়ন করবেন। উক্ত কমিটির আহ্বায়ক ও সদস্য-সচিব হবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। মাদক বিরোধী সচেতনতা বৃদ্ধি ও অপব্যবহার রোধকল্পে এই কমিটি মাদক বিরোধী সমাবেশ, আলোচনা সভা, কর্মশালা, সেমিনার ইত্যাদির আয়োজন করবে। এছাড়া ক্যাম্পাস এলাকায় মাদকদ্রব্যের ক্ষতিকর দিকগুলো তুলে ধরতে মাদকবিরোধী ডিজিটাল বোর্ড স্থাপন করা হবে।

আরকেএইচ