ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


রাবিতে ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র কার্যক্রম চালু


৫ নভেম্বর ২০১৮ ২২:০৮

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মাদারবখশ হল শাখা ছাত্রলীগ ‘শিক্ষা ও পাঠচক্র’ বিষয়ক কার্যক্রম চালু করেছে। রোববার (৪ নভেম্বর) রাত সাড়ে ১০টায় গেস্টরুম পরবর্তী সময়ে এ কার্যক্রমের উদ্বোধন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক চঞ্চল কুমার অর্ক।

এ বিষয়ে চঞ্চল কুমার অর্ক বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের রাজনীতিতে পদাপর্ণের মধ্যে দিয়ে শুরু হয় এক শিক্ষার্থীর রাজনীতিক জীবন। এটাকে ছাত্ররাজনীতির আতুরঘর বলা যেতে পারে। ছাত্রলীগের নেতা-কর্মীদের মাঝে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ছড়িয়ে দিতেই মূলত এই শিক্ষা ও পাঠচক্র কার্যক্রম চালু করি আমরা।’

তিনি আরও বলেন এ কার্যক্রম আজ (গতকাল) থেকেই শুরু। প্রত্যেক শনিবার রাত ১০টায় এই কার্যক্রম চলবে। এ সময় মাদারবখ্শ হল শাখা ছাত্রলীগের অন্য নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন।

এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে কেক কেটে ‘শিক্ষা ও পাঠচক্র’ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরি শোভন। তারই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের মাদারবখ্শ হল শাখা ছাত্রলীগ আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম চালু করেন।

এমএ