ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


জাবি শিক্ষার্থীর বিরুদ্ধে ভর্তিচ্ছুকে যৌন হয়রানির অভিযোগ


১ নভেম্বর ২০১৮ ০০:০৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে সি-১ ইউনিটে ভর্তিচ্ছু এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে ওই বিভাগের এক শিক্ষার্থীর বিরুদ্ধে। বুধবার হয়রানির শিকার ভর্তিচ্ছু ছাত্রী প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছেন। অভিযুক্ত নাসিম ঐশ্বর্য চারুকলা বিভাগের (৪৫ব্যাচ) শিক্ষার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র।

অভিযোগ পত্র ওই ছাত্রী উল্লেখ করেন, “আমি ঐশ্বর্যের কাছে ড্রয়িং শিখি। সে হিসেবে আমি ২৯ অক্টোবর ড্রয়িং শিখতে আসি। আসার পর ঐশ্বর্য আমাকে বলেন ফিগার আঁকতে হলে নিরব জায়গায় যেতে হবে। এ কথা বলে তিনি আমাকে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামের দ্বিতীয় তলায় নিয়ে যান। সেখানে তিনি আমাকে বিভিন্নভাবে যৌন হয়রানি করতে থাকেন। তিনি বারবার আমার বুকে হাত দেওয়ার চেষ্টা করেন। আমি নিষেধ করার পরও তিনি আমাকে বলে এটাই শেখানোর নিয়ম। এরপর ঐশ্বর্য তার শরীরের গোপনাঙ্গ দেখিয়ে ছবি আঁকতে বলে। এমন পরিস্থিতিতে আমি ‘বাবা ফোন করেছে’ এমন অযুহাতে সেখান থেকে চলে আসি।”

এ বিষয়ে অভিযুক্ত নাসিম ঐশ্বর্য ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি আসলে মানসিকভাবে দূর্বল ছিলাম। আমার বিরুদ্ধে সকল অভিযোগ স্বীকার করছি। আমি আমার দূর্বলতার জন্য সকলের নিকট ক্ষমাপ্রার্থী। এছাড়া আমি ওই ছাত্রীর কাছেও ক্ষমা চেয়েছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিকদার মো. জুলকারনাইন বলেন, অভিযোগত্র হাতে পেয়েছি। তদন্ত করে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিবো। তবে ছাত্রী চাইলে রাষ্ট্রীয় আইনের আশ্রয় নিতে পারে।