ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম জুবিলি উৎসব শনিবার


১১ মার্চ ২০২৩ ০২:৪৫

সংগৃহীত

রাজশাহী মোহনপুর উপজেলার মোহনপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের ৭৫ বৎসর পূর্তি উপলক্ষে আগামী ১১ই মার্চ শনিবারে সারাদিন ব্যাপি “প্লাটিনাম জুবিলি” ২০২৩ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে এক বিশাল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে সার্বিক তত্তাবধানে ও আহ্বায়ক হিসাবে আছেন সাবেক স্বনামধন্য শিক্ষক আলহাজ্ব আব্দুস ছাত্তার সরকার।

এই ৭৫ বৎসরে প্রাক্তন ও বর্তমান শিক্ষক, শিক্ষার্থীদের নিয়ে এই অনুষ্ঠান টি অনুষ্ঠিত হবে।প্রায় ২০০০ শিক্ষার্থীরা এই “প্লাটিনাম জুবিলি” ২০২৩ রেজিষ্ট্রেশন করে, তাদের সকলের আগমন ঘটবে বলে জানা যায়। এমপি আয়েন উদ্দিন এই সরকারী উচ্চ বিদ্যালয়ের একজন ছাত্র ছিলেন।তার সবার্ত্মক সহযোগিতা ও প্রচেষ্ঠায় অনুষ্ঠানটি প্রাণবন্ত ও পরিপূর্ণতার রুপ নিতে চলেছে। বক্তব্য, ভোজ,ও বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে উৎসব মূখর পরিবেশ সৃষ্টি ও প্রাণবন্ত হতে চলেছে মোহনপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে থাকবেন বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই- আলম চৌধুরী লিটন এমপি।বিশেষ অতিথি হিসাবে থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, রাজশাহী ৫৪,পবা-মোহনপুর -০৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড, গোলাম সাব্বির সাত্তার,জেলা প্রশাসক আব্দুল জলিল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড,আব্দুস সালাম, রাজশাহী অঞ্চলের মাধ্যমিক উপ-পরিচালক ড,শরমিন ফেরদৌস চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা ফাতেমাতুজ-জোহরা,সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ গণ।এছাড়াও দেশ বরণ্য সঙ্গীত শিল্পীদের আগমন ঘটবে সেই অনুষ্ঠানে।সভাপতিত্ব করবেন মোহনপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহীন সুলতানা,সঞ্চালনায় থাকবেন প্লাটিনা জুবিলির কমিটির সদস্য সচিব অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ সকল কিছুর সম্ভব হচ্ছে একমাত্র মোহনপুরের কৃতি সন্তান,মোহনপুরের গর্ব রাজশাহী ৫৪,পবা-মোহনপুর-০৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপির প্রচেষ্ঠায়।

৭৫ তম প্রতিষ্ঠা দিবসে প্লাটিনাম জুবিলি উৎসবের অনুষ্ঠান করা হচ্ছে। ১১ই মার্চ অনুষ্ঠানের সূচনা করবেন বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই- আলম চৌধুরী লিটন এমপি। প্লাটিনাম জুবিলি উৎসবের পাশাপাশি তিনি জাতীয় শিক্ষাক ' রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযুদ্ধা স্বগীয় বাবু রাখাল চন্দ্র দাস চত্ত্বর এর ভিক্তি প্রস্হর স্থাপন করবেন।