ঢাকা বুধবার, ১০ই আগস্ট ২০২২, ২৭শে শ্রাবণ ১৪২৯


জালিয়াতি চক্রের 'মূলহোতা' রাবি ছাত্রলীগ নেতা তন্ময় বহিষ্কার


৫ আগস্ট ২০২২ ০০:৩৮

ভর্তি জালিয়াতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মুশফিক তাহমিদ তন্ময় নামের ছাত্রলীগের এক নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় মো. মুশফিক তাহমিদ তন্ময় (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়কে শাখা) বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

২৬ জুলাই রাবির এ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে প্রক্সি পরীক্ষার দায়ে আটক বায়েজীদ তন্ময়ের কথা জানায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২৬ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষাকালে 'প্রক্সি' দেওয়ার সময় চারজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া গ্রেফতার হওয়া বায়েজীদ খান নামের এক প্রক্সিদাতাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে বেরিয়ে আসে জালিয়াতি চক্রের মূলহোতার নাম। তার ভাষ্যমতে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময় 'প্রক্সি' দেওয়ার জন্য 'এক্সপার্ট' হিসেবে তাকে ভাড়া করে আনেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে জিজ্ঞাসাবাদের সময় ধারণ করা এক মিনিটের একটি ভিডিওতে দেখা যায়, বায়েজীদকে জিজ্ঞাসাবাদের সময় নির্দেশদাতা হিসেবে ছাত্রলীগের ওই নেতার নাম বলছেন।

একপর্যায়ে তিনি আরও বলেন, প্রক্সি দিতে সকালে ক্যাম্পাসে এসেছেন। প্রক্সি দেওয়ার আগে তিনি তার ফোন ওই নেতার কাছে জমা রেখেছিলেন। ছাত্রলীগের ওই নেতা শাহ মখদুম হলের দোতলায় থাকেন।