ঢাকা বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১


জবির নতুন ক্যাম্পাসের ২০০ একর ভূমির চূড়ান্ত অনুমোদন


৫ অক্টোবর ২০১৮ ০৬:০৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে (জবি) আধুনিক ও বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করার লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ঢাকার কেরাণীগঞ্জে ২০০ (দুইশত) একর জমি বরাদ্দের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয় জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর পাঠানো এক বিবৃতিতে বলা হয় , গত ৩ অক্টোবর ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী শামসুর রহমান শরীফের সভাপতিত্বে কেন্দ্রীয় ভূমি বরাদ্দ কমিটির ১১৭ তম সভা বাংলাদেশ সচিবালয়ে অনুষ্ঠিত সভায় এ অনুমোদন দেয়া হয়।

বিবৃতিতে আরও বলা হয়, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপন, ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন’ প্রকল্পের আওতায় ঢাকা জেলার কেরাণীগঞ্জ থানার তেঘরিয়া ইউনিয়নের পশ্চিমদি মৌজায় প্রায় ২০০ একর ভূমি অধিগ্রহণের চূড়ান্ত অনুমোদন করা হয়। উল্লেখ্য, এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভূমি অধিগ্রহণ ও ভূমির উন্নয়নের পর মাস্টারপ্লান অনুযায়ী নতুন ক্যাম্পাসে একাধিক একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন, ছাত্র-ছাত্রীদের জন্য হল, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আবাসন ব্যবস্থা, চিকিৎসা কেন্দ্র, ক্যাফেটেরিয়া, খেলার মাঠ, সুইমিং পুল, মসজিদ এবং পরিবহণ ও আধুনিক বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ের জন্য প্রয়োজনীয় অন্যান্য অবকাঠামো নির্মাণের পরিকল্পনা করা হয়েছে।

এমএ