ঢাকা বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


জবি ইউনিট-১ লিখিত পরীক্ষার খাতা মূল্যায়ন শুরু


৫ অক্টোবর ২০১৮ ০৫:৪৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষ ভর্তিপরীক্ষা ইউনিট-১ বিজ্ঞান শাখার উত্তর পত্র মূল্যয়ন শুরু হয়েছে বৃহস্পতিবার (৪ অক্টোবর) থেকে।

বৃহস্পতিবার দুপুরে ইউনিট-১ ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি এবং লাইফ ও আর্থ অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, আজ থেকে খাতা মূল্যায়ন শুরু হয়েছে। আমরাই প্রথম এই বছর লিখিত ভর্তি পরীক্ষা নিচ্ছি।এর আগে আমরা লিখত পরীক্ষা নেইনি। তাই আমাদের লিখিত উত্তরপত্র মূল্যায়নের অভিজ্ঞতা নেই। এজন্য বলতে পারছিনা উত্তরপত্র মূল্যায়নে সঠিক সময়টা বলতে পারছি না।তবে আশাকরি ৭-৮ দিনের মাঝেই উত্তরপত্র মূল্যায়ন শেষ হবে।

ফল প্রকাশ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, প্রতিটি উত্তরপত্র মূল্যায়ন করবে ৯জন শিক্ষক। প্রতিজন শিক্ষক ২টি করে ১৮ টি প্রশ্নের উত্তর মূল্যায়ন করবে। এর পরে উত্তর পত্রের প্রাপ্ত নাম্বার গুলো নিয়ে স্ট্যাটস্টিক্যাল বিশ্লেষণ করে ফলাফল প্রকাশ করবো।

উল্লেখ্য, গত ২৯শে সেপ্টেম্বর ২০১৮ শনিবার ইউনিট-১ এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।এবার ‘ইউনিট-১’-এ ৮২৫টি আসনের বিপরীতে ২৬,৪১৪ জন শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য মনোনীত হয়েছিল। এর মধ্যে সকালের শিফটে ১৩,২৪১ জন এবং বিকালের শিফটে ১৩,১৬৪ জন শিক্ষার্থীর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

এমএ