ঢাকা বুধবার, ৮ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


রাবির ১১ শিক্ষককে সম্মাননা


৩ অক্টোবর ২০১৮ ০২:৫৬

শিক্ষা ও প্রকৌশল ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১১ শিক্ষক ও রাজশাহীর ছয় প্রকৌশলীকে সম্মাননা প্রদান করা হয়েছে।

একইসাথে ক্রাউন সিমেন্ট আয়োজিত ‘বিজনেস রিসার্চ অন ব্র্যান্ড ইকুইটি’ শিরোনামে দেশব্যাপী পরিচালিত গবেষণায় অংশ নেয়া বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ৩৬ শিক্ষার্থীকেও দেওয়া হয়েছে সনদপত্র।

মঙ্গলবার (০২ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে। এর আগে সোমবার সকালে সম্মাননা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সম্মাননাপ্রাপ্ত শিক্ষকরা হলেন, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক এম এ এইচ তালুকদার, অধ্যাপক হোসনে আরা হোসাইন, অধ্যাপক সামাদ আবেদীন, অধ্যাপক এম এ রাজ্জাক, অধ্যাপক কোরবান আলী, অধ্যাপক বাসার মিঞা, পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক আইয়ুব আলী, ইন্সটিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্স এর অধ্যাপক কে এ এম শাহাদাত হোসাইন মন্ডল, গণিত বিভাগের অধ্যাপক সুব্রত মজুমদার, ফলিত গণিত বিভাগের অধ্যাপক এন জিল্লুর রহমান ও রসায়ন বিভাগের অধ্যাপক আজহার আলী। তাদের মধ্যে অধ্যাপক আইয়ুব আলী ছাড়া বাকি সবাই শিক্ষকতা থেকে অবসর গ্রহণ করেছেন।

সম্মাননাপ্রাপ্ত প্রকৌশলীরা হলেন, রাজশাহীর 'কে বি কনসালটেন্ট ও কনস্ট্রাকশনের' ব্যবস্থাপনা পরিচালক আবুল বাশার, 'সেঞ্চুরি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কলসালটেন্টের' ব্যবস্থাপনা পরিচারলক ইফতেখার আহমেদ চৌধুরী, রাজশাহী 'দ্য প্লানার’র ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম, 'রাজশাহী নির্মাণ উপদেষ্টা'র চেয়ারম্যান রেজুয়ানুল হক, 'রাজশাহী হোম আরকিটেক্ট অ্যান্ড ডিজাইন'র ইমতিয়াজ আহমেদ ও 'রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ'র উপ-সহকারী প্রকৌশলী সাঈদ মাকসুদুল আহসান।

অনুষ্ঠানের সার্বিক সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন ক্রাউন সিমেন্টের রিসার্চ প্ল্যানিং ও বিজনেস ডেভলপমেন্ট বিভাগের ব্যবস্থাপক আতোয়ার হোসেন।

ক্রাউন সিমেন্টের উপদেষ্টা শংকর কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক আইয়ুব আলী।

একেএ