ঢাকা রবিবার, ২০শে অক্টোবর ২০১৯, ৫ই কার্তিক ১৪২৬


গোপালগঞ্জের সেই ভিসির বাসভবন সিলগালা


৫ অক্টোবর ২০১৯ ১০:০১

আপডেট:
৫ অক্টোবর ২০১৯ ১২:৫৯

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সদ্য পদত্যাগ করা উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনের অরক্ষিত বাসভবন সিলগালা করে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নুর উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আন্দোলন চলাকালীন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসহ উপাচার্যের বাসভবন অরক্ষিত হয়ে পড়ে। বিষয়টি আমাদের নজরে আসার পর কর্মকর্তাদের নিয়ে শুক্রবার সকাল ১১টায় এক জরুরি বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে সিদ্ধান্ত নেয়ার পর ভিসির বাসভবন সিলগালা করে দেয়া হয়।

শিক্ষার্থীদের টানা আন্দোলনের মুখে গত ২৮ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) আবদুল্লাহ আল হাসান চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিন।

এর আগে শিক্ষার্থীদের টানা ১১ দিনের চলমান আন্দোলনের মধ্যে ২৭ সেপ্টেম্বর রাত ৯টার সময় অসুস্থতার কথা বলে ক্যম্পাস ছেড়ে যান উপাচার্য। এসময় ক্যাম্পাসের ভেতরে অবস্থিত সরকারি বাসভবন থেকে পুলিশের কড়া পাহারায় বেরিয়ে চিকিৎসার জন্য ঢাকায় যান তিনি।

গত ১৯ সেপ্টেম্বর থেকে ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে ১১ দিন আন্দোলন চালিয়ে যায়।

ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় নানা অভিযোগ এনে গত ১১ সেপ্টেম্বর ফাতেমা তুজ জিনিয়া নামে এক ছাত্রীকে সাময়িকভাবে বহিষ্কার করার পর মূলত এই সমালোচনা ও আন্দোলনের মুখে পড়েন উপাচার্য।


নতুন সময়/এনকে