ঢাকা রবিবার, ২০শে অক্টোবর ২০১৯, ৫ই কার্তিক ১৪২৬


ভিসির পদত্যাগে শিক্ষার্থীদের উল্লাস


৩০ সেপ্টেম্বর ২০১৯ ২০:৪১

আপডেট:
২০ অক্টোবর ২০১৯ ০৪:৫৯

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিন আহম্মেদের আজ পদত্যাগের খবরে শিক্ষার্থীরা উল্লাসে মেতে উঠেছেন। ভিসির পদত্যাগের দাবীতে টানা ১২ দিন শিক্ষার্থীদের চলমান আন্দোলনের পর তিনি পদত্যাগ করলেন।

এই প্রথম গোপালগঞ্জে কোন ছাত্র আন্দোলনের মুখে একজন ভিসিকে পদত্যাগে বাধ্য হলো এমন কথা উল্লেখ করা আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, এ বিজয় গোটা দেশের ছাত্র সমাজের বিজয়। মিষ্টি বিতরন করে শিক্ষার্থী ও শিক্ষকরা নেচে গেয়ে ভিসির পদত্যাগকে স্বাধুবাদ জানিয়েছেন। গতকাল রোববার দুপুরের পর ইউজিসি তদন্ত টিম ভিসিকে প্রত্যাহারের সুপারিশ করে শিক্ষা মন্ত্রনালয়ে তদন্ত রিপোর্ট দাখিল করার পর রাত ৯ টার পর হঠাৎ করে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে পুলিশ পাহারায় ঢাকা নিয়ে যাওয়া হয়।

বিশ^বিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাতেমা তুজ জিনিয়ার বহিস্কারের পর সমালোচনার মুখে পড়েন খোন্দকার নাসির উদ্দিন। এরপর গত ১৯শে সেপ্টেম্বর থেকে আজ সোমবার টানা ১২ দিন ভিসির পদত্যাগের দাবীতে শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে আন্দোলন করেছিলেন। ভিসির পদত্যাগের পর শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করে নিয়েছেন। আগামীকাল বের হবে বিজয় মিছিল।

 

নতুনসময়/আইকে