ঢাকা বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১


ইউজিসি স্বর্ণপদক পেলেন ২ জবি শিক্ষক


১৭ সেপ্টেম্বর ২০১৮ ১৫:৫৩

উচ্চশিক্ষা, মৌলিক গবেষণা ও প্রকাশনার ক্ষেত্রে অনবদ্য অবদানের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইউজিসি (জবি) ২ জন শিক্ষক ইউজিসি স্বর্ণপদক লাভ করেছেন।

রোববার (১৬ সেপ্টেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পদকপ্রাপ্ত শিক্ষকরা হলেন, ২০১৬ সালের জন্য রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. এ জ সালহ আহাম্মদ এবং ২০১৭ সালের জন্য একই বিভাগর প্রভাষক মোঃ ইলিয়াছ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ১১ সেপ্টেম্বর রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে শিক্ষকদের হাতে এ পদক তুল দেন। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, জাতীয় অধ্যাপক, ইউজিসি সদস্য, সচিব, বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ।

জবির ইউজিসি স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষক ড. এ জ সালহ আহাম্মদ এবং প্রভাষক মো. ইলিয়াছ রবিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এর সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় উপাচার্য এ ধরনের মৌলিক গবেষণার প্রতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আরো এগিয়ে আসার আহবান জানান।গবেষণা খাতে প্রয়োজনীয় সকল ধরনের সহায়তার আশ্বাস প্রদান করেন তিনি।

উল্লেখ্য, ২০১৬ ও ২০১৭ সালে উচ্চ শিক্ষায় মৌলিক গবেষণা ও প্রকাশনায় অবদানের জন্য মোট ৩৫ জন শিক্ষককে ইউজিসি স্বর্ণপদক প্রদান করা হয়।

এসএমএন