ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রাজশাহী বোর্ডে পাসের হারে শীর্ষে রাজশাহী, জিপিএ-তে বগুড়া


১৮ জুলাই ২০১৯ ০০:৩৩

রাজশাহী বোর্ডে পাসের হারে শীর্ষে রাজশাহী, জিপিএ-তে বগুড়া

রাজশাহী শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষায় পাসে শীর্ষে রয়েছে রাজশাহী জেলা এবং জিপিএ-৫ প্রাপ্তিতে এগিয়ে বগুড়া জেলা । তবে এবার বেড়েছে পাসের হার ও জিপিএ-৫।

এ বোর্ডে এবার পাস করেছে ৭৬ দশমিক ৩৮ শতাংশ শিক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ছয় হাজার ৭২৯ জন জন। এবার পাসে মেয়েরা ও জিপিএ-৫ এ এগিয়ে ছেলেরা।

বুধবার দুপুরে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সভা কক্ষে সংবাদ সম্মেলনে এ ফলাফল ঘোষণা করেন পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. আনারুল হক।

তিনি জানান, এবার এ বোর্ডে পাসের হারে শীর্ষে রয়েছে রাজশাহী জেলা। আর জিপিএ-৫ প্রাপ্তিতে এগিয়ে বগুড়া জেলা। এবার রাজশাহী জেলায় পাসের হার ৮২ দশমিক ৭৪ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ১২৪ জন।

চাঁপাইনবাবগঞ্জ জেলায় পাসের হার ৬৮ দশমিক ৬৩ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ২৩৫ জন। নাটোর জেলায় পাসের হার ৭৬ দশমিক ৬৬ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ২৮৪ জন। নওগাঁ জেলায় পাসের হার ৬৯ দশমিক ০৭ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ১৫২ জন।

পাবনা জেলায় পাসের হার ৭৪ দশমিক ২২ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৬৪২ জন। সিরাজগঞ্জ জেলায় পাসের হার ৭৪ দশমিক ৬৩ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৬৪৬ জন। বগুড়া জেলায় পাসের হার ৮১ দশমিক ১৮ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৪৩৭ জন এবং জয়পুরহাট জেলায় পাসের হার ৭২ দশমিক ৬৪ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ২০৯ জন।