ঢাকা সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


বরগুনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারী উদ্যোক্তাদের সেমিনার


২৫ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪১

ছবি সংগৃহীত

বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে "সুবর্ণজয়ন্তী হল" এ সকাল ১০ ঘটিকায় আয়োজন করা হয় নারী উদ্যোক্তা সেমিনার।

বরগুনা জেলা প্রশাসনের সহযোগীতায় "স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারী উদ্যোক্তাদের সেমিনার" শিরোনামে অনুষ্ঠানের আয়োজন করে দেশের অন্যতম নারী উদ্যোক্তা প্লাটফর্ম "উইমেন এন্ড ই-কমার্স ট্রাস্ট"। সংগঠনটি দেশের ৬৪ জেলায় ১.৪ মিলিয়েনের বেশি অনুসারী নিয়ে অনলাইন প্লাটফর্মে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব মোহা: রফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব শুভ্রা দাস।

সেমিনারে সভাপতিত্ব করেন উইমেন এন্ড ই-কমার্সের প্রতিষ্ঠাতা সভাপতি নাসিমা আক্তার নিশা।

সেমিনারে বরগুনা জেলার ৬ উপজেলার নারী উদ্যোক্তা সহ বরিশাল, পটুয়াখালী জেলা এবং মঠবাড়িয়া উপজেলার ১৬০ এর অধিক নারী উদ্যোক্তা উপস্থিত ছিলেন। এছাড়া বিভিন্ন এনজিও এবং উদ্যোক্তা উন্নয়ন সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

সেমিনারে অতিথিগন উদ্যোক্তাদের সাথে পরিচিত হন এবং মতবিনিময় শেষে নারী উন্নয়ন ও আত্মনির্ভরশীল হওয়া, নারী ক্ষমতায়ন, বাল্য বিবাহ নিরসন সহনারী উদ্যোক্তা তৈরি হতে প্রতিবন্ধকতা সমুহ নিয়ে আলোচনা করেন এবং দিক নির্দেশনা প্রদান করেন।

সেমিনারের সভাপতি উইমেন এন্ড ই-কমার্স এর প্রতিষ্ঠাতা নাসিমা আক্তার নিশা উদ্যোক্তাদের নানা সমস্যা ও প্রতিবন্ধকতার বিষয়ে শুনেন এবং নারী উদ্যোক্তার গুরুত্ব ও প্রয়োজনীয়তার পাশাপাশি কিভাবে সফল উদ্যোক্তা হওয়া যায় তার পরামর্শ প্রদান করেন।