ঢাকা মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

রাজধানীতে ট্রেনে ভয়াবহ নাশকতা, আগুনের পুড়ে ৫ জনের মৃত্যু


৬ জানুয়ারী ২০২৪ ০০:৩৯

সংগৃহিত

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে ভয়াবহ নাশকতা চালানো হয়েছে। নাশকতার আগুনে দগ্ধ হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

শুক্রবার (৫ জানুয়ারি) রাত ১১টা পর্যন্ত ৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট সূত্র।

এর আগে রাত পৌনে ১১টার দিকে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাঈন উদ্দিন জানান, প্রথমে আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া একজনের লাশ উদ্ধার করেছে তারা। পরে আরও চারজনের মৃত্যু হয়।তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

এদিন রাতে কমলাপুর স্টেশনের কাছে গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। আহতদের উদ্ধার করে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। আগুন নেভাতে কাজ করে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট।

এরআগে রাত ৯টার দিকে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। ট্রেনটি বেনাপোল থেকে ঢাকা আসছিল।

ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার বলেন, গোপীবাগে বেনাপোল এক্সপ্রেসে ট্রেনে আগুনে পাঁচটি বগি একেবারে পুড়ে গেছে। সেখানে খুবই ভয়াবহ অবস্থা বিরাজ করছে। ভেতরে কী ঘটেছে বলা যাচ্ছে না। আমরা আগুন নির্বাপনের কাজ করছি।

এদিকে আগুনের একটি ভিডিওতে দেখা গেছে, ট্রেনের জানালায় আগুনে একজন পুড়ছেন। তিনি বগি থেকে অন্যদের বের করে নিজে আর বের হতে পারেননি বলে জানান ওয়ারি জোনের পুলিশের উপকমিনার কমিশনার (ডিসি)।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে বিএনপির ডাকা হরতালের আগের রাতে এ ঘটনা ঘটল। ৭ জানুয়ারির নির্বাচন প্রতিহতে ৬ জানুয়ারি ভোর ছয়টা থেকে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি।

সরকারের পতনের এক দফা দাবিতে গত দুই মাস ধরে ধারাবাহিক হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে আসছে বিএনপি-জামায়াতসহ সমমনা রাজনৈতিক দলগুলো। এসব কর্মসূচিতে কয়েক’শ যানবাহনে আগুন দেওয়া হয়।এছাড়া আগুনে পুড়ে মৃত্যুও হয়েছে কয়েকজন সাধারণ মানুষ।