ঢাকা মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

দিনাজপুরের ঘোড়াঘাটে বীর মুক্তিযোদ্ধার জমি অবৈধভাবে দখলের পাঁয়তারা


১৫ আগস্ট ২০২০ ০৬:৫৯

সংগৃহিত

দিনাজপুরের ঘোড়াঘাটে বীর মুক্তিযোদ্ধা মোঃ রুস্তম আলীর নিজ জমি ট্রাকটার দিয়ে বাড়ির আঙ্গিনা সহ চাষ করে অবৈধভাবে দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে।

সরোজমীনে গিয়ে জানা যায়, চর থেকে চলে আসা মরিয়ম বেগম ও তার স্বামী ঘোড়াঘাট উপজেলার চকবামুনিয়া বিশ্বনাথপুর গ্রামে বাড়ীর জায়গা ক্রয় করে বাড়ী ঘর নির্মাণ করে বসবাস করে আসছিল।

এভাবে বসবাস করতে থাকাকালে ওই জমির জায়গা একই গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম গত ১৬/০৩/২০২০ ইং তারিখ সন্ধ্যা অনুমান ৭টায় ৫/৬ জন লোক নিয়ে গিয়ে মরিয়ম বেগমের রান্না ঘর ভেঙ্গে দিয়ে ৫০ হাজার টাকা চাঁদার দাবী করে।

এ ব্যাপারে মরিয়ম বেগম বাদী হয়ে জাহাঙ্গীর আলম সহ ৫/৬ জনের বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় অভিযোগ দেন।পরবর্তীতে এ অভিযোগের ব্যাপারে ঘোড়াঘাট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে উভয় পক্ষকে মিমাংসা করে নেওয়ার জন্য বলেন।

এভাবে চলে আসতে থাকাকালে ১৮/০৮/২০ ইং তারিখে জাহাঙ্গীর আলম ও তার দুই ছেলে সহ কয়েকজন বীর মুক্তিযোদ্ধা মোঃ রুস্তম আলীর কবলা কৃত জমি বাড়ির আঙ্গিনা সহ ট্রাকটার দিয়ে জোড় পূর্বক চাষ করে নেয়।

এ ঘটনার বিষয়ে বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী বলেন, আমি এক জন বীর মুক্তিযোদ্ধা।এর আগে জাহাঙ্গীর আলম সহ আর ৬/৭ জন ২৫ হাজার টাকা আমার কাছে চাদা দাবি করে।

এ সময় তিনি আরো আক্ষেপ করে বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে, এর সঠিক বিচার এ-র জন্য অনুরোধ করছি একজন বীর মুক্তিযোদ্ধা হিসাবে।