ঢাকা বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

ওয়ারীর ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, নগদ কোটি টাকা ও সরঞ্জাম জব্দ


২৫ ফেব্রুয়ারি ২০২০ ২১:১২

সংগৃহিত

রাজধানীর ওয়ারীর লালমোহন স্ট্রিটে ক্যাসিনো বিরোধী অভিযান চালিয়ে বিপুল টাকা ও ক্যাসিনো সরঞ্জাম জব্দ করেছে র‌্যাব। সোমবার গভীর রাত থেকে শুরু হওয়া এই অভিযান এখনো চলছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। অভিযানে বিপুল পরিমান নগদ টাকা জব্দ করা হয়েছে। এছাড়া জব্দ করা হয়েছে অনেক ক্যাসিনো সরঞ্জাম।

গত বছরের ১৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর নির্দেশে শুরু হয় ক্যাসিনোবিরোধী অভিযান। অভিযানে ক্যাসিনোর সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাদের সম্পৃক্ততার কারণে ক্যাসিনো বন্ধের অভিযান সরকারি দলের নেতাদের ভাষায় হয়ে ওঠে শুদ্ধি অভিযান। সেই অভিযান রাজনীতির অঙ্গনেও কাঁপন ধরিয়ে দেয়।

১৮ সেপ্টেম্বর ঢাকার ফকিরাপুলের ইয়ংমেনস ক্লাবের মধ্য দিয়ে অভিযানের শুরু। এরপর মোহামেডান, ওয়ান্ডারার্স, ভিক্টোরিয়া স্পোর্টিং, দিলকুশা স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, গুলিস্তানের মুক্তিযোদ্ধা ক্লাব এবং কলাবাগান ক্রীড়াচক্রে ক্যাসিনোবিরোধী অভিযান চালায় র‌্যাব-পুলিশ।

এসব অভিযানে গ্রেপ্তার হন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া, শফিকুল আলম ফিরোজ, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, এনামুল হক আরমান, হাবিবুর রহমান মিজান, তারেকুজ্জামান রাজিব ও ময়নুল হক মঞ্জু, ঢাকা মোহামেডান ক্লাবের ভারপ্রাপ্ত পরিচালক লোকমান হোসেন ভূঁইয়াসহ সরকারি দলের অনেক নেতা। জব্দ হয় কোটি কোটি টাকা, মাদক ও ক্যাসিনো সরঞ্জাম।

অভিযানের অংশ হিসেবে গতকাল রাত থেকে ওয়ারীর লালমোহন স্ট্রিটে অভিযান চালাচ্ছে র‌্যাব। র‌্যাব কর্মকর্তা সুজয় সরকার জানান, ক্যাসিনোবিরোধী অভিযানের অংশ হিসেবে ওয়ারীর লালমোহন স্ট্রিটে র‌্যাবের অভিযানে বিপুল নগদ টাকা ও ক্যাসিনো সরঞ্জাম জব্দ করা হয়েছে।