ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

এনজিও কর্মীর ধর্ষণচেষ্টা, কৌশলে রক্ষা পেল প্রবাসীর স্ত্রী


২০ ফেব্রুয়ারি ২০২০ ০৬:৪৩

রাজশাহীর বাগমারায় এক প্রবাসীর স্ত্রীকে (৩৮) ধর্ষণের চেষ্টা করায় রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন (আরআরএফ) এনজিও কর্মীকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে এলাকার লোকজন। ঘটনাটি ঘটেছে উপজেলার বড়বিহানালী ইউনিয়নের বেড়াবাড়ি গ্রামে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আরআএফ এনজিও`র মাঠ কর্মী পারভেজ আহম্মেদ (৪৫) বুধবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে বারোটার দিকে উপজেলার বড়বিহানালী ইউনিয়নের বেড়াবাড়ি গ্রামে কিস্তির টাকা আদায় করতে যায়। সবাই কিস্তি টাকার দিয়ে গেলেও প্রবাসীর স্ত্রী টাকা দিতে কেন্দ্রে আসে নাই। সময় শেষ হওয়ায় মাঠ কর্মী পারভেজ আহম্মেদ কিস্তির টাকা নিতে প্রবাসীর বাড়িতে যায়। প্রবাসীর বাড়িতে তার স্ত্রী দুপুরের রান্নার কাজ করছিল। পারভেজ আহম্মেদ বাড়িতে প্রবেশ করে প্রবাসীর স্ত্রীর কাছে কিস্তির টাকা চায়। ওই সময় প্রবাসীর স্ত্রী মাঠ কর্মী পারভেজ আহম্মেদকে বসার ব্যবস্থার জন্য চেয়ার এগিয়ে দেয়। সুযোগ বুঝে পারভেজ আহম্মেদ প্রবাসীর স্ত্রীকে জড়িয়ে ধরে ধর্ষণের চেষ্টা করে। প্রবাসীর স্ত্রী সুকৌশলে তার কাছ থেকে বাড়ির বাহিরে আসে এবং লোকজনকে বিষয়টি জানায়। স্থানীয় লোকজন প্রবাসীর বাড়িতে প্রবেশ করে মাঠ কর্মী পারভেজ আহম্মেদকে ধরে গণধোলাই দিয়ে আটকে রাখে। খবর পেয়ে বাগমারা থানার পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে আটক এনজিও কর্মী পারভেজ আহম্মেদকে উদ্ধার করে বাগমারা থানায় নিয়ে যায়।


এমন কর্মকান্ডের বিষয়ে জানতে উপজেলার আরআএফ অফিসে যোগাযোগ করা হলে অফিসের কেউ বিষয়টি জানাতে পারেন নি। বিষয়টি জানার জন্য আরআএফ অফিসের শাখা ব্যবস্থাপক রাজিব হাসানের সাথে একাধিকার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোনটি রিসিভ করেন নি।

বাগমারা থানার ওসি আতাউর রহমান বলেন, এনজিও কর্মীকে আটক রাখার খবর পেয়ে পুলিশের একটি দলকে ঘটনাস্থলে পাঠিয়েছিলাম। তারা এনজিও কর্মীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।