ঢাকা মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

নিজের সন্তানকে বিক্রি করে অপহরণের নাটক, মাসহ অটক ৩


১ অক্টোবর ২০১৯ ০৬:১৫

ফেনীতে ঋণ পরিশোধ করার জন্য নিজের সন্তান বিক্রি করে অপহরণ নাটক সাজানোর অভিযোগে মাসহ তিন নারীকে আটক করা হয়েছে। রোববার মধ্যরাতে নোয়াখালীর সেনবাগ উপজেলার কালারাইতা গ্রামের খামারবাড়ি থেকে শিশুটিকে উদ্ধারসহ এই তিন নারীকে আটক করা হয়।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক রনজিত কুমার বড়ুয়া জানান, স্বামীর বাড়ি থেকে ফেনীর আমিন বাজার এলাকায় বাবার বাড়ি যাওয়ার পথে শহরের মহিপাল থেকে ১১ মাস বয়সী ছোট ছেলে অপহরণ হয়। এ ঘটনায় গত ২০ সেপ্টেম্বর শিশুটির মা রেহেনা ফেনী মডেল থানায় অভিযোগ দেন। গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে নোয়াখালীর সেনবাগ উপজেলার কালারাইতা গ্রামের খামারবাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করে।

এসময় কুমিল্লার লাঙ্গলকোট উপজেলার মাছিমপুর গ্রামের মো. আলাউদ্দিনের স্ত্রী রেহেনা আক্তার (৩০), তার ভাগ্নি পারভীন আক্তার (২২) ও পারভীনের বোন মাফিয়া আক্তার (৪০) কে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে রেহেনা স্বীকার করেছেন, এনজিও থেকে নেওয়া ঋণের টাকা পরিশোধ করতে না পেরে রেহেনা তার ছেলেকে পারভীনের কাছে ৫০ হাজার টাকায় বিক্রি করেন।

রেহেনার স্বামী রাজমিস্ত্রি আলাউদ্দিন বলেন, আমার অগোচরে রেহেনা ছেলেকে বিক্রি করে অপহরণের নাটক সাজিয়েছে। রেহেনা ঋণ নিয়ে তার ভাইকে দিয়েছে। টাকা নিয়ে কী করেছে তা জানি না। তবে রেহেনা বলছে টাকা হারিয়ে গেছে। তিনি তার স্ত্রীসহ এ ঘটনার জন্য দায়ী সবার বিচার চান।

ফেনীর পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী বলেন, অপহরণের মামলাটি সাজানো হওয়ায় সেটি বাতিল হবে। শিশু বিক্রির ঘটনাটি ফেনীতে না হওয়ায় মামলা ও পরবর্তী করণীয় বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য আসামিদের আদালতে পাঠানো হবে। আদালত যে সিদ্ধান্ত দেবে সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

 

নতুনসময়/আইকে